free hit counter
বার্সার জয় গ্রিজম্যানের জোড়া গোলে
খেলা

বার্সার জয় গ্রিজম্যানের জোড়া গোলে

স্প্যানিশ লা লিগায় দারুণ জয় পেয়েছে বার্সেলোনা। রোববার রাতে গ্রিজমানের জোড়া গোলে ভিয়ারিয়ালকে ২-১ ব্যবধানে হারিয়েছে কাতালানরা। এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালকে স্পর্শ করেছে বার্সা। দুই দলের পয়েন্ট এখন ৭১। গোল ব্যবধানে এগিয়ে থাকায় রিয়াল দুইয়ে, বার্সা তিনে। ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ।

গত সেপ্টেম্বরে ভিয়ারিয়ালের বিপক্ষে ঘরের মাঠে ৪-০ গোলে জিতে আসর শুরু করেছিল বার্সেলোনা। এবার অবশ্য জিততে বেশ ঘাম ঝরাতে হয়েছে মেসিদের।

দ্বিতীয়ার্ধের মাঝপথে ১০ জনের দলে পরিণত হলেও শেষ পর্যন্ত লড়াই করেছে ভিয়ারিয়াল। বল দখলে কিছুটা পিছিয়ে থাকলেও আক্রমণে ছিল প্রায় সমানে-সমান। বার্সেলোনার ১৫ শটের পাঁচটি আর ভিয়ারিয়ালের ১০ শটের চারটি ছিল লক্ষ্যে।

২৬ মিনিটে দারুণ পাল্টা আক্রমণে এগিয়ে যায় ভিয়ারিয়াল। গোলটি করেন নাইরেজিয়ান উইঙ্গার চুকওয়েজে। দুই মিনিট পরেই ম্যাচে সমতা আনে বার্সা। গোল করেন অতোয়ান গ্রিজমান।

বার্সার জয় গ্রিজম্যানের জোড়া গোলে

প্রতিপক্ষের দৃষ্টিকটু ভুলের সুযোগে ৩৫ মিনিটে বার্সাকে লিড এনে দেন গ্রিজমান। নিজেদের ডি-বক্সের বাইরে জটলার মাঝে বল ক্লিয়ার না করে ডিফেন্ডার হুয়ান ফয়েত কি বুঝে গোলরক্ষকের উদ্দেশে দুর্বল ব্যাকপাস বাড়ান। সামনেই ছিলেন গ্রিজমান। ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান ফরাসি স্ট্রাইকার (২-১)।

৬৫ মিনিটে দশজনের দলে পরিণত হয় ভিয়ারিয়াল। মেসিকে বিপজ্জনক ফাউল করায় স্প্যানিশ মিডফিল্ডার মানু ত্রিগেরোসকে লাল কার্ড দেখান রেফারি। একজন কম নিয়েও ভালোই লড়ে যাচ্ছিল ভিয়ারিয়াল। ৭৭ মিনিটে সুযোগও পায় তারা; কিন্তু ডি-বক্সে দারুণ পজিশন থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন স্প্যানিশ ফরোয়ার্ড মোরেনো। শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

Related posts

বার্সা থেকে বিতাড়িত লুইস সুয়ারেজই এখন অ্যাটলেটিকোর হিরো

News Desk

এল ক্ল্যাসিকো: আভিজাত্য, ইতিহাস, ফুটবল শ্রেষ্ঠত্বের রাত

News Desk

অ্যাটলেটিকোর বিপক্ষে ডাগ আউটে থাকা হচ্ছেই না কোম্যানের

News Desk