free hit counter
বাবার পথ ধরে পাকিস্তানের জাতীয় দলে আজম খান
খেলা

বাবার পথ ধরে পাকিস্তানের জাতীয় দলে আজম খান

জুলাই ও আগস্টে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের জন্য আলাদা সংস্করণে ভিন্ন ভিন্ন স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন আজম খান।

পাকিস্তানের জাতীয় দলে ডাক পাওয়া আজম খান দেশটির সাবেক তারকা ক্রিকেটার মঈন খানের ছেলে, তিনি আরও একটা কারণে বেশ আলোচনায় ছিলেন; তা হলো তার অতিরিক্ত ওজন। তবে স্থুলকায় চেহারা পারফর্মেন্সে খুব একটা প্রভাব ফেলেনি, ঘরোয়া টি-টোয়েন্টি ও পাকিস্তান সুপার লিগে দারুণ ব্যাটিংয়ে অনেকদিন ধরেই আলোচনায় ছিলেন আজম খান।

টেস্ট দলে ফিরেছেন নাসিম শাহ ও মোহাম্মদ আব্বাস, ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফিরেছেন পাকিস্তানের ওয়ানডের সহ-অধিনায়ক শাদাব খান।

জুলাইয়ের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে ৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান, বাবর আজমদের ওয়েস্ট ইন্ডিজ সফর আগস্টে; সেই সফরে ২ টেস্ট ও ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান ক্রিকেট দল।

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফর পাকিস্তান দলঃ

টেস্ট স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নেওয়াজ, নোমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, শাহনাওয়ার দাহানি, নাসিম শাহ, ইয়াসির শাহ ও জাহিদ মাহমুদ।

ওয়ানডে স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আব্দুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হারিস সোহাইল, হাসান আলী, ইমাম উল হক, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন ও উসমান কাদির।

টি-টোয়েন্টি স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), শারজিল খান, শাদাব খান, আর্শাদ ইকবাল, আজম খান, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনি., সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি ও উসমান কাদির।

Related posts

ইংল্যান্ডের কাছেও গো-হারা হারলো পাকিস্তান

News Desk

রান বন্যার ম্যাচে খাজার সেঞ্চুরি, ইসলামাবাদের রেকর্ড

News Desk

অতিরিক্ত গরমে দল থেকে ছিটকে গেলেন পাকিস্তানি লেগস্পিনার

News Desk