free hit counter
খেলা

বাংলাদেশ সফরে ১৮ সদস্যের দল ঘোষণা শ্রীলঙ্কার

দুই টেস্টের সিরিজ খেলতে আগামী ৮ মে ঢাকায় আসছে শ্রীলঙ্কান ক্রিকেট দল। তার আগে বুধবার (৪ মে) দিমুথ করুনারত্নেকে অধিনায়ক করে ১৮ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ২৩ জনের প্রাথমিক দল থেকে এবার চূড়ান্ত তালিকা প্রকাশ করেছেন নির্বাচকরা। ফিরেছেন ওশাডা ফার্নান্ডো। রয়েছেন ২১ বছর বয়সী আনক্যাপড টপ অর্ডার ব্যাটার কামিল মিশারা। 

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবেই ডাক পড়েছে ওশাডার। ২১ বছর বয়সী পেসার দিলশানও অনেক দিন ধরে টেস্ট দলের রাডারে ছিলেন। এদিকে সফরে শ্রীলঙ্কার প্রাথমিক দলে জায়গা পেলেও সফরের আসতে চাইছেন না রোশান সিলভা। তাইতো দলে সুযোগ পেয়েছেন কামিন্দু মেন্ডিস। অন্যদিকে দলে জায়গা হয়নি লাহিরু থিরিমান্নে, চারিথ আসালাঙ্কা, লাহিরু কুমারা ও দুশমন্থ চামিরার।

দুই দলের এই সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সিরিজের প্রথম ম্যাচ আগামী ১৫ মে চট্টগ্রামে শুরু হবে। আর দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে ঢাকায় অনুষ্ঠিত হবে। সফরে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা।



এদিকে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড আগেই ঘোষণা করে বাংলাদেশ। শেষ মুহূর্তে সেই ১৬ জনের সঙ্গে আরেকটি নাম যুক্ত করে বিসিবি। অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতও থাকবেন শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টের দলে।

শ্রীলঙ্কা টেস্ট দল
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চমিকা করুনারত্নে, সুমিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, অসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াবিক্রমা ও লাসিথ এমবুলডেনিয়া।

Source link