free hit counter
খেলা

বাংলাদেশ সফরে ভারত ‘এ’ দল ঘোষণা

আগামী ১ ডিসেম্বর দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসছে রোহিত শর্মারা। তার আগে আগামী শুক্রবার ভারতের ‘এ’ দল বাংলাদেশ সফরে আসবে। বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে সফরকারীরা দুটি চার দিনের ম্যাচ খেলবে। এই সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। একইসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) এক বিজ্ঞপ্তিতে ভারতীয় দলের বিষয়টি নিশ্চিত করেছে।

আজ (বুধবার) বিসিবির প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী শুক্রবার বাংলাদেশ সফরে আসবে ভারত ‘এ’ দল।

এই সফরে দুটি চার দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ ও ভারত ‘এ’ দল। প্রথম চার দিনের ম্যাচটি গড়াবে ২৯ নভেম্বর। দ্বিতীয় চার দিনের ম্যাচ ৬ ডিসেম্বর থেকে। জানা গেছে, প্রথমটি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড টু-তে এবং দ্বিতীয়টি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

ভারত ‘এ’ দলের সিরিজ চলা অবস্থাতেই রোহিত শর্মারা বাংলাদেশ সফরে আসবে। সফরে তারা তিনটি ওয়ানডে ছাড়াও দুটি টেস্ট খেলবে।

ওয়ানডে সিরিজ সুপার লিগের অংশ না হলেও টেস্ট সিরিজ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ইতোমধ্যে দুই ফরম্যাটের জন্য ভারত শক্তিশালী দল গঠন করেছে। আগামী বছর ভারতে হবে ওয়ানডে বিশ্বকাপ। বলা চলে তামিম ইকবালের নেতৃত্বাধীন দলের বিশ্বকাপ মিশন শুরু হবে এই সিরিজ থেকেই।

ভারতের ‘এ’ দল: অভিমন্যু ঈশ্বরণ, রোহান কুন্নুম্মাল, যশস্বী জসওয়াল, যশ ধুল, সরফরাজ খান, তিলক ভার্মা, উপেন্দ্র যাদব, সৌরভ কুমার, কেএস ভারত, রাহুল চাহার, জয়ন্ত যাদব, মোকেশ কুমার, নাভদীপ সাইনি, অতিত শেঠ, চেতেশ্বর পূজারা, উমেশ যাদব।

Bednet steunen 2023