free hit counter
বাংলাদেশ দলে দুই পরিবর্তন, তিনজনকে অভিষেক করাল শ্রীলঙ্কা
খেলা

বাংলাদেশ দলে দুই পরিবর্তন, তিনজনকে অভিষেক করাল শ্রীলঙ্কা

প্রথম দুই ম্যাচ হেরে এরই মধ্যে সিরিজ খুইয়েছে শ্রীলঙ্কা। শেষ ম্যাচটা তাদের লজ্জা বাঁচানোর মিশন। এই লজ্জা ঢাকতে এবার একাদশে বড়সড় পরিবর্তন এনেছে লঙ্কান টিম ম্যানেজমেন্ট। মোট চারটি পরিবর্তন এনেছে তারা। এরমধ্যে তিনজনকে করাচ্ছে অভিষেক।

হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে শ্রীলঙ্কার তিন অভিষিক্ত ক্রিকেটার হলেন রমেশ মেন্ডিস, বিনুরা ফার্নান্দো এবং চামিকা করুনারান্তে। এছাড়া একাদশে এসেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলাও। অধিনায়ক কুশল পেরেরা দায়িত্ব পালন করছিলেন গ্লাভস হাতে। তার পরিবর্তে গ্লাভস হাতে নেবেন ডিকভেলা। যে চারজনকে বসিয়ে রেখেছে লঙ্কানরা তারা হলেন লক্ষ্মণ সান্দাকান, ইসুরু উদানা, আশেনা বান্দরা এবং দাসুন সানাকা।

সিরিজে প্রথমবারের মতো টস হেরেছে বাংলাদেশ। হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল পেরেরা। প্রথম দুই ম্যাচে টস হেরে পরে ব্যাটিং করতে হয়েছিল সফরকারীদের।

এর আগে দ্বিতীয় ম্যাচে মাথায় আঘাত পেয়ে ছিটকে গেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ফলে বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন ছিল তো অবধারিতই, হয়েছেও সেটি। শুধু সাইফউদ্দিন একা নয়, শেষ ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন ডানহাতি ওপেনার লিটন দাসও।

দ্বিতীয় ম্যাচে সাইফউদ্দিন যখন কনকাসনের কারণে দ্বিতীয় ইনিংসে নামতে পারেননি, তার জায়গায় বোলিংয়ের জন্য ‘লাইক ফর লাইক’ হিসেবে নেয়া হয়েছিল আরেক পেসার তাসকিন আহমেদকে। এবার শেষ ম্যাচের মূল একাদশেই ঢুকে গেলেন তাসকিন।

সিরিজের প্রথম দুই ম্যাচেই ব্যর্থ হওয়ার কারণে লিটন কুমারের একাদশে জায়গা পাওয়া নিয়ে তুমুল সমালোচনা। যে কারণে এবার বসিয়ে রাখা হলো লিটনকে। তার পরিবর্তে একাদশে নেয়া হয়েছে বাঁহাতি ওপেনার নাইম শেখকে। তৃতীয় ম্যাচের আগে স্ট্যান্ডবাই থেকে মূল স্কোয়াড আনা হয়েছিল নাইমকে। এবার একাদশেই ঢুকে গেলেন তিনি। আর লিটনকে রাখা হয়নি ১৫ জনের তালিকাতেই।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ : দানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা (অধিনায়ক ও উইকেটরক্ষক), কুশল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, নিরোশান ডিকভেলা, ধনঞ্জয় ডি সিলভা, রমেশ মেন্ডিস, বিনুরা ফার্নান্দো, চামিকা করুনারান্তে, ভানিন্দু হাসারাঙ্গা ও দুশমন্থ চামিরা।

Related posts

মিরপুরে ব্যাট হাতে বিধ্বংসী সাইফউদ্দিন

News Desk

তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব আল হাসান, বড় অঙ্কের জরিমানা

News Desk

বাংলাদেশের টাইগারদের ইতিহাস গড়ার দিন আজ

News Desk