free hit counter
খেলা

বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ নেদারল্যান্ডস

ব্রিসবেনের অ্যালান বোর্ডার মাঠে বাংলাদেশ দলের অনুশীলন চলছে। আজও এই মাঠে অনুশীলন করবে টাইগাররা। হোবার্টে যাবে আগামীকাল শনিবার। গতকাল স্থানীয় সময় দুপুরে অনুশীলনের পর বাংলাদেশের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম সাংবাদিকদের বলছিলেন, প্রথম ম্যাচের প্রতিপক্ষ কারা এখনো জানি না।

গতকাল সন্ধ্যা গড়াতেই ভিক্টোরিয়ার জিলং থেকে খবরটা পৌঁছে গেছে ব্রিসবেনে বাংলাদেশ দলের আবাস সোফিটেল হোটেলে। প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের ম্যাচে নামিবিয়ার বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতের ঐতিহাসিক জয়ে চূড়ান্ত হয়েছে টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ।

হোবার্টে আগামী ২৪ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে সাকিব আল হাসানের দল। প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপ থেকে সুপার টুয়েলভ পর্বে উন্নীত হয়েছে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস। দুই দলের সমান দুটি করে জয় থাকলেও রান রেটে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, রানার্সআপ নেদারল্যান্ডস। ডাচরাই খেলবে সুপার টুয়েলভের গ্রুপ-২ তে, শ্রীলঙ্কার ঠিকানা হয়েছে গ্রুপ-১ এ।



প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপ থেকে বিদায় নিয়েছে আরব আমিরাত ও নামিবিয়া। দুই দল একটি করে ম্যাচ জিতেছে। গতকাল জিলংয়ে নামিবিয়াকে ৭ রানে হারিয়েছে আমিরাত। টি-২০ বিশ্বকাপে প্রথম জয়ের মধুর স্মৃতি নিয়ে দেশে ফিরছে আমিরাত। এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করা নামিবিয়ার বিদায়টা হয়েছে হূদয়ভাঙা হারে। দেশটি শেষ দুই ম্যাচে হেরে গেছে।

গতকাল আগে ব্যাট করে আমিরাত ৩ উইকেটে ১৪৮ রান তুলেছিল। ওয়াসিম ৫০, অরভিন্দ ২১, অধিনায়ক রিজওয়ান অপরাজিত ৪৩, বাসিল হামিদ অপরাজিত ২৫ রান করেন। রান তাড়া করতে নেমে ৬৯ রানে ৭ উইকেট হারিয়ে বসে নামিবিয়া। মরা ম্যাচে প্রাণ ফেরান ডেভিড ভিসা। কিন্তু শেষ পর্যন্ত দলের হার ঠেকাতে পারেননি। ইনিংসের শেষ ওভারে আউট হন তিনি। ডাগআউটে বসে দলের হার দেখা ট্র্যাজিক হিরো ভিসা ৩৬ বলে ৫৫ রান করেন। তাকে সঙ্গ দেওয়া ট্রাম্পেলম্যান অপরাজিত ২৫ রান করেন। ৮ উইকেটে ১৪১ রানের বেশি তুলতে পারেনি নামিবিয়া। ওয়াসিম ম্যাচ সেরা হন।

দিনের প্রথম ম্যাচে গতকাল নেদারল্যান্ডসকে ১৬ রানে পরাজিত করে শ্রীলঙ্কা। কুশল মেন্ডিসের হাফ সেঞ্চুরিতে লঙ্কানরা করেছিল ৬ উইকেটে ১৬২ রান। কুশল ৭৯, আসালঙ্কা ৩১ রান করেন। জবাবে ৯ উইকেটে ১৪৬ রান করেছে ডাচরা। ম্যাক্স ও’ডাউড ৭১, স্কট এডওয়ার্ডস ২১ রান করেন। শ্রীলঙ্কার হাসারাঙ্গা নেন ৩ উইকেট। কুশল ম্যাচ সেরার পুরস্কার পান। 

Source link

Bednet steunen 2023