free hit counter
ফুটবল উন্নয়নে ৫০ কোটি বরাদ্দ চেয়েছে বাফুফে
খেলা

ফুটবল উন্নয়নে ৫০ কোটি বরাদ্দ চেয়েছে বাফুফে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা তৃতীয় মেয়াদে তৃতীয়বারের মতো বাজেট উপস্থাপন করতে যাচ্ছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মানুষের জীবন-জীবিকা রক্ষাকে প্রাধান্য দিয়ে ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট ঘোষণা করবেন তিনি।

আজ বিকেল ৩টায় বাজেট অধিবেশনে ২০২১-২০২২ অর্থবছরের বাজেট প্রস্তাব উত্থাপন করবেন অর্থমন্ত্রী। প্রস্তাবিত বাজেট নিয়ে আলোচনা শেষে আগামী ৩০ জুন এটি পাস হবে।

এই অর্থবছরের জাতীয় বাজেট থেকে ৫০ কোটি টাকা বরাদ্দ চেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। মাস দুয়েক আগেই অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বরাবর এই অর্থ বরাদ্দের আবেদন করেছেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

বাফুফে সভাপতি ২০১৯-২০ অর্থ বছরে প্রথমবারের মতো ফুটবলের উন্নয়নের জন্য বাজেট থেকে ২০ কোটি টাকা বরাদ্দ দেয়ায় ধন্যবাদ জানিয়েছেন অর্থমন্ত্রীকে। আবার অর্থ বরাদ্দ পেলে বাফুফে কোন কোন টুর্নামেন্টে খরচ করবে তারও একটা তালিকা অর্থমন্ত্রীকে দিয়েছে বাফুফে।

ফেডারেশন কাপ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ, স্বাধীনতা কাপ, প্রথম বিভাগ ফুটবল লিগ, দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ, তৃতীয় বিভাগ ফুটবল লিগ, পাইওনিয়ার ফুটবল লিগ, জাতীয় স্কুল ফুটবল প্রতিযোগিতা, মহিলা ফুটবলসহ ২২টি খাত দেখিয়ে সরকারের কাছে অর্থ বরাদ্দ চেয়েছে বাফুফে।

বাংলাদেশের ফুটবলকে এশীয় মানে উন্নীতকরণ এবং দেশের ফুটবলের সামগ্রিক উন্নয়নের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দের জন্য অর্থমন্ত্রীকে অনুরোধ করেছেন বাফুফে সভাপতি।

Related posts

কর কমানোর প্রস্তাব আইটি সেবা প্রদানকারীদের

News Desk

পর্যটনের জন্য স্বতন্ত্র মন্ত্রণালয় গঠনের দাবি

News Desk

ফিরে যাচ্ছেন রেফারি জয়া

News Desk
Bednet steunen 2023