ক্রিকেটে ভুয়া ফিল্ডিংয়ের অভিনয়কে সব সময়ই অপরাধের চোখে দেখা হয়, ক্রিকেটাররা নিজেরাও খেলার পরিপন্থী কাজ হিসেবে বিবেচনা করে থাকে। তবে কখনো কখনো অনাকাঙ্ক্ষিত ঘটনাটির দেখা মিলে, গতকাল ডি ককের কল্যাণে দেখা গেছে ভুয়া ফিল্ডিংয়ের।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে গেলেও দারুণ ব্যাট করছিলেন পাকিস্তানি ওপেনার ফখর জামান, প্রোটিয়া কোন বোলারই তার কাছে পাত্তা পাচ্ছিলো না। ওয়ানডেতে দ্বিতীয় ডাবল সেঞ্চুরির দিকেই এগিয়ে যাচ্ছিলেন ফখর জামান, তাকে বৈধভাবে আটকাতে না পেরে অবৈধ পন্থা অবলম্বন করে কুইন্টন ডি কক।

গতকাল দ্বিতীয় ওয়ানডেতে পাকিস্তানের ইনিংসের শেষ ওভারের ঘটনা, দক্ষিণ আফ্রিকান পেসার লুঙ্গি এনগিদির বলে দুই রানের জন্য ছুটছিলেন ডাবল সেঞ্চুরির অপেক্ষায় থাকা ফখর জামান। ১ রান সম্পন্ন করার পর দ্বিতীয় রান নিতে গেলে কুইন্টন ডি কক বোলারের দিকে বল ছোড়ার অভিনয় করেন, ফখর সেটাকে সত্য মনে করে দৌড়ের গতি কমিয়ে দেয়।

আর সেই সুযোগে ফখরকে রান আউট করেন ডি কক, তার এই অভিনয় নিয়ে মুহুর্তেই সমালোচনার জন্ম দেয়। এই ঘটনা মাঠের আম্পায়ার ও ম্যাচ রেফারির চোখ এড়িয়ে গেলেও শাস্তিই পেতে হলো ডি কককে, তাকে ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

ফখর জামানের ১৯৩ রানের দুর্দান্ত ইনিংস সত্বেও ১৭ রানে হেরেছে পাকিস্তান, ৩ ম্যাচের সিরিজ এখন ১-১ এ সমতায় আছে।

Related posts

এডারসনের বহিষ্কারের পর ব্রাজিলের দল থেকে বাদ পড়েছেন চার নতুন খেলোয়াড়।

News Desk

ইউরো থেকে ছিটকে গেলেন ফন ডি বিক

News Desk

সিলেটে জ্যোতিরার দিন ছিল অন্যরকম

News Desk

Leave a Comment