Image default
খেলা

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান উন্নতি হয়েছে

সাম্প্রতিক এএফসি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ফুটবল দল দারুণ পারফর্ম করেছে। টুর্নামেন্টের ফাইনাল খেলতে না পারলেও ১৪ বছর পর সেমিফাইনাল খেলেন জামেল বাউয়ারা। মাঠে এমন চিত্তাকর্ষক পারফরম্যান্সে ফিফা র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছে লাল ও সবুজ প্রতিনিধিরা।

বৃহস্পতিবার (২০ জুলাই) সদ্য প্রকাশিত ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ তিন ধাপ এগিয়েছে। জামাল মুরসলিন বর্তমানে 192-এর মধ্যে 189 নম্বরে রয়েছেন।



লেবাননের কাছে ২-০ গোলে হেরে ক্লিন সুইপ শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু তারপর হাবার ক্যাব্রেরার ছাত্ররা ঘুরে দাঁড়ায়। নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়েছে তারা। এরপর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভুটানকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপের রানার্সআপ হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।



সেমিফাইনালে পরাক্রমশালী কুয়েতের বিপক্ষে দারুণ ফুটবল খেলেছে বাংলাদেশ। তারা পাল্টা লড়াই করে এবং শেষ পর্যন্ত ১-০ গোলে হেরে যায়। সদ্য প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে কোনো পরিবর্তন নেই। শীর্ষে রয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দুটিতে ফ্রান্স এবং তিনটিতে ব্রাজিল।

Source link

Related posts

প্রাক্তন এনএফএল তারকা শন মেরিম্যান যখন একটি বিনামূল্যের স্পোর্টস টিভি চ্যানেল চালু করেন তখন তিনি একটি স্বপ্ন নিয়ে আসেন৷

News Desk

এলএসইউ মহিলাদের বাস্কেটবল আইওয়ার বিরুদ্ধে খেলার আগে জাতীয় সঙ্গীত না থাকার জন্য তদন্তের অধীনে রয়েছে

News Desk

তিন মিনিটে ২ গোল দিয়ে দাপুটে জয় রিয়ালের

News Desk

Leave a Comment