ফাইনালিসিমায় ইতালিকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা 
খেলা

ফাইনালিসিমায় ইতালিকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা 

ফাইনালিসিমায় ইতালিকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বুধবার (১ জুন) লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি হয় কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবং ইউরোপ সেরা ইতালি।

খেলার ২৮তম মিনিটে মেসির এসিস্ট করা বলে পা ছুঁইয়ে ইতালির জালে বল জড়ান মার্টিনেজ। এতে প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। এরপর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন ডি-মারিয়া। এতে ইতালির বিপক্ষে ২-০ গোলের লীড পায় ফেভারিট আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে অতিরিক্ত সময়ে অর্থাৎ ৯৪ মিনিটে গোল পান পাওলো দিবালা। এতে ৩-০ গোলের জয় পায় মেসির আর্জেন্টিনা। 



দীর্ঘ ২৮ বছরের অপেক্ষা শেষে ২০২১ সালে কনমেবল কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয় লিওনেল মেসি। অপরদিকে ২০২০ সালে ইতালি জিতেছিল ইউরোর শিরোপা। এই ম্যাচে মাঠে নামার আগে পরিষ্কার ফেভারিট হিসেবে খেলতে নামে আর্জেন্টিনা।

টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিয়ে মাঠে নামে মেসির অদম্য আর্জেন্টিনা। ফুটবল বিশ্বকাপে জায়গা করে নিতে না পারার আক্ষেপে পোড়া ইতালি নামে আন্ডারডগ হিসেবে। আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগে ইতালির সাম্প্রতিক পারফরম্যান্সও দলটির পক্ষে ছিল না। সর্বশেষ ৬ ম্যাচের মধ্যে মাত্র ২ ম্যাচে জয় দেখেছে ইতালি।

বাকি ৪ ম্যাচে হারের তিক্ত স্বাদ পেতে হয়েছে রবার্তো মানচিনির দলকে। যার মধ্যে নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার ম্যাচটিও রয়েছে। তবে মার্চে তুরস্কের বিপক্ষে সর্বশেষ প্রীতি ম্যাচে ৩-২ ব্যবধানে জিতেছিল মানচিনির দল।

Source link

Related posts

ইন্ডিয়ানা ফিভারের পশুচিকিত্সক ক্যাটলিন ক্লার্ক তার শুরুর ভূমিকা হারানোর সম্ভাবনা থাকা সত্ত্বেও সাহায্য করছেন৷

News Desk

বিশ্বকাপে সবচেয়ে বড় চমক উগান্ডা

News Desk

UCLA-LSU হল আমেরিকার প্রিয়তম বনাম বাস্কেটবলের ভিলেন

News Desk

Leave a Comment