free hit counter
প্রায় ৩ বছর পর ‘তার সঙ্গে’ দেখা হলো সাকিবের
খেলা

প্রায় ৩ বছর পর ‘তার সঙ্গে’ দেখা হলো সাকিবের

২০১৮ সালের এশিয়া কাপে চার ম্যাচের ব্যবধানে দুইবার শূন্য রানে আউট হয়েছিলেন সাকিব আল হাসান। প্রথমটি আসরের শ্রীলঙ্কার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে আর পরেরবার আফগানিস্তানের সঙ্গে রানআউট হয়ে ফিরতে হয়েছিল খালি হাতে।

এরপর ওয়ানডে ক্রিকেটে এই শূন্যের চেহারা প্রায় ভুলেই গিয়েছিলেন সাকিব। অবশেষে প্রায় তিন বছর পর আবার শ্রীলঙ্কার বিপক্ষেই শূন্যের সঙ্গে দেখা হয়ে গেল বিশ্বসেরা অলরাউন্ডারের।

চলতি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার পেসার দুশমন্থ চামিরার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে নিজের উইকেট হারিয়েছেন সাকিব। সাজঘরে ফেরার আগে তিন বল খেললেও কোনো রান করতে পারেননি তিনি।

আফগানিস্তানের বিপক্ষে রানআউট ও শ্রীলঙ্কার বিপক্ষে লেগবিফোরের মাঝে কেটে গেছে ৩২ মাস। এ সময়ের মধ্যে ১৮ ম্যাচে ১৭ বার ব্যাটিং করতে নেমে একবারও শূন্য রানে আউট হননি সাকিব। শূন্য বহুদূর, এই ১৭ ইনিংসে এক অঙ্কেও থামেননি তিনি। সর্বনিম্ন ১৫ রান করেছেন চলতি সিরিজের প্রথম ম্যাচে।

সবমিলিয়ে এই ১৭ ইনিংসে ২টি সেঞ্চুরি ও ৯টি ফিফটি হাঁকিয়েছেন সাকিব, ৭৪.৫৩ গড়ে করেছেন ৯৬৯ রান, স্ট্রাইকরেটও ছিল বেশ ভালো।

কিন্তু চলতি সিরিজে ঠিক চেনা ছন্দে নেই সাকিব। প্রথম ম্যাচে ১৫ রানে ফেরার পর আজ আউট হয়ে গেলেন শূন্য রানে। যা তার ২১১ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ১১তম শূন্য।

Related posts

কলকাতার একাদশে সাকিব

News Desk

মুশফিক-লিটনের হাফ সেঞ্চুরি পাল্লেকেলেতে

News Desk

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে ম্যাচ পরিচালনা করবেন দেশীয় আম্পায়াররা

News Desk