Image default
খেলা

প্রাক্তন অলিম্পিয়ান হাক অ্যারনকে আইওয়া-আইওয়া জুয়া কেলেঙ্কারিতে নতুন ক্রীড়াবিদদের মধ্যে থাকার জন্য অভিযুক্ত করা হয়েছে

আইওয়া স্টেট স্পোর্টস জুয়া তদন্তে আরও নাম উঠে এসেছে, যার মধ্যে আইওয়া বিশ্ববিদ্যালয় এবং আইওয়া স্টেট ইউনিভার্সিটির ছাত্র-অ্যাথলেট রয়েছে৷

উল্লেখযোগ্য খেলোয়াড় হলেন আইওয়া প্রারম্ভিক কোয়ার্টারব্যাক হান্টার ডেকার্স এবং প্রাক্তন হকিস বাস্কেটবল খেলোয়াড় আহরন উলিস।

কিন্তু অনলাইন জনসন কাউন্টি আদালতের রেকর্ড দেখায় যে আইওয়া বেসবল খেলোয়াড় গ্রেগ ক্রিস্টেনসেন এবং আইওয়া বেসবল খেলোয়াড় অ্যারন ব্লুমও স্পোর্টস জুয়ায় আইওয়া ফৌজদারি শপথ তদন্ত সম্পর্কিত রেকর্ড টেম্পারিংয়ের অভিযোগের মুখোমুখি হয়েছেন।

FOXNEWS.COM-এ আরও ক্রীড়া কভারেজের জন্য এখানে ক্লিক করুন

টেক্সাসের ফোর্ট ওয়ার্থের আমন জি কার্টার স্টেডিয়ামে 26 নভেম্বর, 2022-এ আইওয়া স্টেট সাইক্লোনস এবং টিসিইউ হর্নড ফ্রগসের মধ্যে কলেজ ফুটবল খেলা চলাকালীন আইওয়া স্টেট সাইক্লোনস কোয়ার্টারব্যাক হান্টার ডেকার্স (#12) মাঠের নিচে দৌড়াচ্ছেন। (Getty Images এর মাধ্যমে ম্যাথিউ ভিসিনস্কি/আইকন স্পোর্টসওয়্যার)

ডেকার্স স্টোরি কাউন্টিতে একই রেকর্ড-ফিক্সিংয়ের জন্য অভিযুক্ত ছাত্র-অ্যাথলেটদের গ্রুপের মধ্যে ছিলেন, যার মধ্যে সাইক্লোনস ফুটবল খেলোয়াড় ডজ সসার, কুস্তিগীর প্যানিরো জনসন এবং প্রাক্তন ফুটবল খেলোয়াড় ইয়োমা উওয়াজুরিকও রয়েছে, যাকে NFL থেকে অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করা হয়েছিল। 2022 সালে তার রুকি মৌসুমে তার ডেনভার ব্রঙ্কোস দলে বেট রয়েছে।

“মে মাসে আমাদের অনেক ছাত্র-অ্যাথলেটদের দ্বারা স্পোর্টস বেটিং সম্পর্কিত সম্ভাব্য NCAA যোগ্যতার সমস্যা সম্পর্কে সচেতন হওয়ার পর থেকে, আইওয়া স্টেট ইউনিভার্সিটি অংশগ্রহণকারী ছাত্র-অ্যাথলেটদের সাথে এই সমস্যাগুলির সমাধান করার জন্য সক্রিয়ভাবে কাজ করছে,” আইওয়া স্টেট অ্যাথলেটিক্স ডিরেক্টর জিমি পোলার্ড বলেছেন৷ ফক্স নিউজ ডিজিটালকে দেওয়া এক বিবৃতিতে। “এই প্রক্রিয়া চলমান আছে এবং এটি সম্পূর্ণরূপে সমাধানের আগে কিছু সময় লাগবে।

“আইওয়া স্টেট কোনো ছাত্র-অ্যাথলেটের পরিস্থিতি বা যোগ্যতার অবস্থা সম্পর্কে মন্তব্য করতে পারে না। যাইহোক, আমরা আমাদের ছাত্র-অ্যাথলেটদের সমর্থন অব্যাহত রাখব কারণ আমাদের কমপ্লায়েন্স কর্মীরা NCAA এর সাথে আন্তঃকলেজ অ্যাথলেটিকস প্রতিযোগিতার জন্য তাদের ভবিষ্যত যোগ্যতা সম্পর্কিত প্রশ্নগুলি সমাধান করতে কাজ করে।

আইওয়া স্টেটের বিরুদ্ধে স্কুলের ক্রীড়া ইভেন্টে বাজি ধরার অভিযোগ

“আইওয়া স্টেট অ্যাথলেটিক্স স্টুডেন্ট-অ্যাথলেট, কোচ এবং কর্মীদের NCAA নিয়ম এবং আইওয়া আইন সম্পর্কে স্পোর্টস বেটিং সম্পর্কে শিক্ষিত করে এবং এই নিয়মগুলিকে বোঝার এবং সামনের দিকে এগিয়ে যাওয়ার গুরুত্বের উপর জোর দিতে থাকবে।”

আইওয়া জেলা আদালতে দায়ের করা ফৌজদারি অভিযোগে অভিযোগ করা হয়েছে যে ডেকার্স মোবাইল বা অনলাইন স্পোর্টস বাজি তৈরির জন্য একটি ড্রাফ্টকিংস অ্যাকাউন্ট ব্যবহার করে মোট “$2,799 এর বেশি”। এই বাজিগুলির মধ্যে একটি ছিল ওকলাহোমা স্টেটের বিরুদ্ধে 2021 সালের ফুটবল খেলায় যখন তিনি হারিকেনসের ব্যাকআপ কোয়ার্টারব্যাক ছিলেন।

ডেকার্স, বর্তমানে কলেজে থাকা বাকি খেলোয়াড়দের মতো, অভিযোগে দোষী সাব্যস্ত হলে NCAA যোগ্যতা থেকে স্থায়ীভাবে নিষিদ্ধ হতে পারে। নিয়মগুলি ছাত্র ক্রীড়াবিদদের তাদের স্কুলে অন্যান্য খেলায় বাজি ধরতে কঠোরভাবে নিষেধ করে, তাদের নিজস্ব গেমগুলিকে একা ছেড়ে দিন।

হান্টার ডেকাররা চলছে

আইওয়া স্টেট হারিকেনসের কোয়ার্টারব্যাক হান্টার ডেকার্স #12 টেক্সাসের ফোর্ট ওয়ার্থে 26 নভেম্বর, 2022-এ আমন জি কার্টার স্টেডিয়ামে TCU-এর শিংযুক্ত ব্যাঙের বিরুদ্ধে বল ধরে। (রন জেনকিন্স/গেটি ইমেজ)

উলিস, যিনি গত মৌসুমে হকিসের সাথে 27টি গেম শুরু করার পরে নেব্রাস্কায় স্থানান্তরিত হয়েছেন, তার অভিযোগ অনুসারে, তার ভাইয়ের নির্দেশে তৈরি একটি ফ্যানডুয়েল অ্যাকাউন্ট ব্যবহার করার অভিযোগ রয়েছে। যখন তিনি খেলছিলেন তখন তার বয়স ছিল 21, যা আইওয়াতে জুয়া আইনের বিরুদ্ধে। তার কথিত বাজি, ফেব্রুয়ারী 2021 থেকে ডিসেম্বর 2022 এর মধ্যে, আইওয়াতে একটি ক্রীড়া ইভেন্টে কমপক্ষে একটি প্লেসমেন্ট সহ মোট $34,800 ছিল।

ক্রিস্টেনসেনের জন্য, তিনি তার ফোনে গত নভেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত 559টি বাজিতে মোট $2,400 ডলারের একটি ড্রাফটকিংস অ্যাকাউন্ট ব্যবহার করেছেন বলে অভিযোগ রয়েছে। অভিযোগ, এই বাজিগুলির মধ্যে 23টি আইওয়াতে ক্রীড়া ইভেন্টে ছিল৷

জানুয়ারী 2021 থেকে ফেব্রুয়ারী 2022 এর মধ্যে ব্লমের কথিত বাজি তার ড্রাফ্টকিংস অ্যাকাউন্টে মোট $4,400-এর বেশি ছিল, যেখানে তিনি, উলিসের মতো, তার মায়ের নামে একটি অ্যাকাউন্ট ব্যবহার করে অপ্রাপ্তবয়স্ক ছিলেন। অভিযোগ, তার আটটি বাজি ছিল আইওয়াতে খেলার ইভেন্টে, যার মধ্যে একটি ছিল আইওয়া এবং আইওয়া স্টেটের মধ্যে 2021 সালের ফুটবল খেলা।

অ্যারন উলিস খেলতে ডাকে

বার্মিংহাম, আলাবামার 16 মার্চ, 2023-এ BJCC-এর লিগ্যাসি এরিনায় NCAA পুরুষদের বাস্কেটবল টুর্নামেন্টের প্রথম রাউন্ডে অবার্ন টাইগারদের বিরুদ্ধে কোর্টে নেমে আইওয়া হকিসের আহরন উলিস #1। (অ্যালেক্স স্লিটজ/গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপের জন্য এখানে ক্লিক করুন

যদিও এইগুলি অভিযোগ, এনসিএএ অ্যাথলেটিক বিভাগগুলির জন্য সমস্ত স্তরের ছাত্র-অ্যাথলেটদের প্রতিযোগিতা থেকে সরিয়ে দেওয়া স্বাভাবিক যদি এমন অভিযোগ থাকে যা দোষী প্রমাণিত হলে তাদের ক্রীড়া ইভেন্টে অংশগ্রহণের অযোগ্য ঘোষণা করতে পারে।

স্কট থম্পসন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

একটি নিখোঁজ প্রাক্তন দক্ষিণ ক্যারোলিনার কোয়ার্টারব্যাক ফ্লোরিডা উপসাগরে একটি মাছ ধরার ভ্রমণ ভুল হওয়ার পরে একটি কায়কে জীবিত পাওয়া গেছে

News Desk

আইপিএল বন্ধ করলেই সবকিছুর সমাধান হবে না : কামিন্স

News Desk

সূর্যকুমারের বিধ্বংসী শতকের পরও ভারতের পরাজয়

News Desk

Leave a Comment