free hit counter
প্রথম ম্যাচেই ব্রুনোর তিন গোল
খেলা

প্রথম ম্যাচেই ব্রুনোর তিন গোল

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের প্রথম দিনে আর্সেনালের বিপক্ষে চমক দেখিয়েছিল নবাগত ব্রেন্টফোর্ড। তবে পরের দিন আর তেমন কিছু ঘটতে দেয়নি ইংল্যান্ডের বড় ক্লাবগুলো। লিডস ইউনাইটেডের বিপক্ষে বড় জয়ে নতুন মৌসুম শুরু করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

শনিবার রাতে নিজেদের ঘরের মাঠে খেলা ম্যাচটিতে লিডসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ইপিএলের সফলতম ক্লাবটি। লিগের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করেছেন ব্রুনো ফার্নান্দেস। একাই চারটি গোলে সহায়তা তথা এসিস্ট করেছেন ফরাসি তারকা পল পগবা। অন্য দুই গোল করেছেন ম্যাসন গ্রিনউড ও ফ্রেড।

প্রায় ১৮ মাস পর দর্শকপূর্ণ মাঠে খেলতে নেমে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়েছেন ওলে গানার সুলশারের শিষ্যরা। ম্যাচের ৩০ থেকে ৬৮- এই ৩৮ মিনিটেই সবকয়টি গোল করেছে ইউনাইটেড। যার সুবাদে রেকর্ড ১৯ বার জয় দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করল তারা। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ জয় চেলসির।

ম্যাচের ৩০ মিনিটের সময় পগবা করেন প্রথম এসিস্ট, ব্রুনো করেন প্রথম গোল। প্রায় মাঝমাঠ থেকে উঁচু করে বল বাড়িয়েছিলেন পগবা। ডান পা দিয়ে তা নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের শটে জালে জড়ান ব্রুনো। প্রথমার্ধে শুধু এই একটিই গোল হয়েছে। লিডস তখনও নিশ্চয়ই জানত না দ্বিতীয়ার্ধে তাদের ওপর কোন ঝড় বয়ে যাবে।

অবশ্য ঝড় তোলার আগে ম্যাচে সমতা ফিরিয়েছিল লিডস। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৪৯ মিনিটের সময় স্কোরলাইন ১-১ করে দেন লিডসের ডিফেন্ডার লুক এইলিং। সেটিই যেন তাদের বিপদ ডেকে আনে। কেননা পরের ২০ মিনিটের মধ্যে গুনে গুনে চারবার লিডসের জালে বল ঢোকায় ইউনাইটেড।

৫২ মিনিটের সময় পগবার এগিয়ে দেয়া বল থেকে দুর্দান্ত ফিনিশিংয়ে ফের দলকে এগিয়ে দেন গ্রিনউড। দুই মিনিট পর আবার পগবার পাস থেকে স্কোরশিটে নাম তোলেন ব্রুনো। হ্যাটট্রিক পূরণ করতে বেশি সময় নেননি তিনি। ম্যাচের ৬০ মিনিটের সময় দলের হালি ও নিজের হ্যাটট্রিক করে নেন এ পর্তুগিজ তারকা।

আর সবশেষ ৬৮ মিনিটের সময় ফ্রেডের গোলে নিশ্চিত হয় ৫-১ ব্যবধানের জয়। এ গোলেও এসিস্ট করেন পগবা। ইউনাইটেডের অষ্টম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগ এক ম্যাচে তিন বা তার বেশি এসিস্ট করলেন তিনি। সবশেষ ২০১১ সালে এ কীর্তি গড়েছিলেন অ্যান্তনিও ভ্যালেন্সিয়া।

Related posts

ডার্বি জিতে সিটির গায়ে গায়েই লিভারপুল

News Desk

চ্যাম্পিয়নস লিগে খেলার পথে বড় এক ধাপ এগিয়েছে লিভারপুল

News Desk

৫৩ বছর পর ইউরোর চ্যাম্পিয়ন ইতালি

News Desk