free hit counter
খেলা

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

বর্তমানে আইসিসি ওয়ানডে সুপার লিগের দ্বিতীয় স্থানে অবস্থান করছে বাংলাদেশ। তবে গায়ানায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজটি সুপার লিগের অংশ নয়। তবু, ফরম্যাটটি নিজেদের প্রিয় বলে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী টাইগাররা।

সিরিজ থেকে ছুটি নেওয়ায় এই ম্যাচে অনুমিতভাবেই থাকছেন না দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। ফলে তাকে ছাড়াই এখন একাদশ সাজাতে হবে টিম ম্যানেজম্যান্টকে। হজের কারণে আগে থেকেই নেই অভিজ্ঞ মুশফিকুর রহিম। দলে সিনিয়র বলতে কেবল অধিনায়ক তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। এই দুইজনের সঙ্গে লিটন কুমার দাস, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলামের আজ একাদশে থাকা অনেকটাই নিশ্চিত।



বাকি দুটি পজিশনের জন্য একজন ব্যাটার ও একজন বোলার নিতে হবে। ব্যাটারদের মধ্যে এনামুল হক বিজয়ের একাদশে ফেরার সম্ভাবনা সবচেয়ে বেশি। ঘরোয়া ক্রিকেটে এই ফরম্যাটেই পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে ফিরেছেন। তাই সাকিব না থাকায় তিন নম্বর পজিশনে এনামুল হতে পারেন ভরসা। তিন পেসারের সঙ্গে স্পিনার হিসেবে মিরাজ আছে।

এখন দলে আরও একজন স্পিনার লাগবে। পাশাপাশি তাকে ব্যাটিংটাও জানতে হবে৷ সেক্ষেত্রে সুযোগ পেতে পারেন মোসাদ্দেক হোসেন সৈকত। ওয়ানডে মিডল অর্ডারে তিনি পরীক্ষীত খেলোয়াড়। এমনটা হলে নাসুম আহমেদের ওয়ানডে অভিষেকের অপেক্ষা আরও দীর্ঘ হবে।

একনজরে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

Source link