free hit counter
খেলা

প্রতিশোধের মিশন শেষে হাসপাতালে রিজওয়ান

এশিয়া কাপের সুপার ফোরে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে গ্রুপ পর্বের হারের প্রতিশোধ নেয়া হয়ে গেছে। রান তাড়ায় দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের ভিত গড়ে দিয়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। তবে সুখস্মৃতির এই ম্যাচ শেষেই একটা তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে রিজওয়ান আর পাকিস্তানকে। ম্যাচ শেষ করেই হাসপাতালে ছুটতে হয়েছে রিজওয়ানকে।

রবিবার (৪ সেপ্টেম্বর) দুবাইয়ের স্পোর্টস সিটি স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে ভারতের দেয়া ১৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ উইকেটের জয় পায় পাকিস্তান। এই ম্যাচের প্রথম ইনিংসে উইকেট কিপিংয়ের দায়িত্ব পালনের সময় চোট পান রিজওয়ান। 



পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়েছে, এমআরআই (ম্যাগনেটিক রেজোন্যান্স ইমেজিং) করার জন্য হাসপাতালে নেয়া হয় রিজওয়ানকে। সোমবার (৫ সেপ্টেম্বর) আরও একবার তাকে হাসপাতালে যেতে হবে। সকল পরীক্ষার বিস্তারিত রিপোর্ট পেলেই হয়তো ইঞ্জুরির সম্পূর্ণ তথ্য জানা যাবে। 

ঘটনার সূত্রপাত প্রথম ইনিংসের ভারতের ব্যাটিংয়ের সময়। উইকেটের পেছনে থেকে লাফিয়ে উঠে একটি বল ধরতে গিয়েই বাধে বিপত্তি। মাটিতে পা রাখার সময় শুধুমাত্র ডান পায়ে ভর দিয়েই পড়ে যান রিজওয়ান। পুরো শরীরেই যেন একটা ধাক্কা খেয়ে মাটিতে পড়েন তিনি। সেসময় মাটিতে পড়ে ব্যাথায় কুঁকড়ে যেতেও দেখা যায় তাকে।

প্রাথমিক চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ্য হয়ে অবশ্য আবার উইকেটের পেছনে দাঁড়িয়ে প্রথম ইনিংস শেষ করেন রিজওয়ান। ১৮২ রানের টার্গেটে পাকিস্তানের হয়ে উদ্বোধনী জুটিতেই ব্যাটিং করতে নামেন এশিয়া কাপে এখন পর্যন্ত পাকিস্তানের সেরা এই ব্যাটার। দলের জয়ের ভিত গড়ে দিয়ে ৫১ বলে ৭১ রানের ইনিংস খেলে ১৭তম ওভারে আউট হন রিজওয়ান।

রিজওয়ানের গড়ে দেয়া ভিতের ওপর দাঁড়িয়ে পাকিস্তানকে ম্যাচ জেতান ২০ বল ৪২ রানের টর্নেডো ইনিংস খেলা মোহাম্মদ নেওয়াজ। ম্যাচ শেষে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে জয়ের সুখানুভূতি নিয়েই রিজওয়ানকে ছুটতে হয়েছে হাসপাতালে।

Source link