free hit counter
খেলা

পেনাল্টি মিসে শিরোপা হারলো বাংলাদেশ

দুই মাস আগেই কাঠমান্ডুতে স্বাগতিক নেপালকে হারিয়ে প্রথমবারের মতো নারীদের সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে বাংলাদেশ। আর শুক্রবার (১১ নভেম্বর) ঢাকার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সঙ্গে ১-১ গোলে ড্র করে শিরোপা জিতলো নেপালের কিশোরীরা।

 শিরোপা নির্ধারণী ম্যাচে বাংলাদেশের প্রয়োজন ছিল জয় আর নেপালের প্রয়োজন ড। এমন সমীকরণ নিয়ে মাঠে নামে দু’দল। ১-১ স্কোরলাইনের ম্যাচে শেষ সময়ে পেনাল্টি পায় বাংলাদেশের কিশোরীরা। তবে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় শিরোপা খোয়াতে হয় বাংলাদেশকে। ম্যাচের ১৪ মিনিটে বাংলাদেশের জালে বল জড়ায় নেপাল। স্ট্রাইকার সুশিলার গোলে এগিয়ে যায় নেপাল। প্রথমার্ধে আর কোন গোল না হলে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। 



তবে বিরতি থেকে ফিরেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ৫৪ মিনিটে জয়নব বিবির নেওয়া কর্ণার কিক থেকে হেড করে নেপালের জালে বল জড়ান রুমা আক্তার। এরপর চেষ্টা করেও গোল করতে ব্যর্থ হয় ১৫ না পেরেনো বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের ৮৯তম মিনিটে তৃষ্ণা রানীর শট বিপানা স্নিহির হাত লাগলে পেনাল্টি পায় বাংলাদেশ। পেনাল্টি শট নিতে যান জয়নব বিবি। তার নেওয়া পেনাল্টি শট ঠেকিয়ে দেন নেপালের গোলরক্ষক। আর এতেই শিরোপা জয়ের স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের। তিন জাতির টুর্নামেন্টে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় নেপালের মেয়েরা।

সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে রানার আপ হয় বাংলাদেশের মেয়েরা। এই ম্যাচ জিতলে বাংলাদেশ ও নেপালের সমান ৯ পয়েন্ট হতো। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হতো বাংলাদেশ। চার ম্যাচে ভুটানকে দুই ম্যাচে ৮-০ ও ৯-০ গোলে হারিয়েছিল বাংলাদেশের মেয়েরা।

Source link

Bednet steunen 2023