Image default
খেলা

পেইন নেতৃত্ব তুলে দিতে চান স্মিথের হাতে

ক্রিকেটে ফেরা স্মিথ আবারও আগের দাপট দেখালেও তাকে আর অধিনায়কের দায়িত্ব দেয়নি অস্ট্রেলিয়া। তবে পেইনের চাওয়া তার পরে যেন দায়িত্বটা আবার স্মিথের কাঁধেই বর্তায়। একইসাথে অধিনায়কত্ব ছাড়ার ইঙ্গিতও দিয়েছেন অজিদের বর্তমান টেস্ট অধিনায়ক।

স্মিথকে সরানোর পর নেতৃত্ব নেওয়ার জন্য খুব একটা প্রস্তুত ছিলেন না পেইন। অভিজ্ঞতা ছিল কম, সাথে বয়সটাও। এখন যখন অধিনায়ক হিসেবে অনেক অভিজ্ঞতা ঝুলিতে ভরেছেন, তাহলে কেন চাইছেন নেতৃত্ব ছাড়তে?

পেইনের কাছে বিষয়টি যেন ব্যাখ্যাতীত, ‘তাসমানিয়ার হয়ে অধিনায়কত্বের ক্যারিয়ারের শুরুর দিকে আমি অনেকটা স্মিথের মতই ছিলাম। খুব কম বয়সে ওকে বড়সড় একটা দায়িত্ব দেওয়া হয়েছিল। হয়ত ও পুরোপুরি এটার জন্য প্রস্তুতও ছিল না। তবে সময়ের সঙ্গে সঙ্গে ও আরো পরিণত হয়ে উঠেছে। তারপর অবশ্য সাউথ আফ্রিকা কাণ্ড ঘটল। এখন ও সেই সব ঘটনা থেকে অনেক দূরে। তবে আমি চাইব ও-ই যেন আবার নেতৃত্বের দায়িত্ব পায়।’

পেইন জানিয়েছেন, আগামী অ্যাশেজ পর্যন্ত তিনি অধিনায়কের ভূমিকায় থাকছেন। অ্যাশেজে ইংলিশদের হোয়াইটওয়াশ করে নতুন অধিনায়কের হাতে দায়িত্ব তুলে দিতে চান।

তিনি আরও বলেন, ‘যদি ইংল্যান্ডকে ৫-০ ব্যবধানে হারাই, তাহলে নেতৃত্ব ছাড়ার জন্য এরচেয়ে ভালো সময় আর আসবে না। সিরিজ দারুণ লোমহর্ষক হতে চলেছে। হয়ত ৩০০ তাড়া করে শেষদিনে আমি অপরাজিত ১০০… উইনিং স্ট্রোক নিয়েই সরে দাঁড়াতে চাই।’

Related posts

শোটাইম লেকার্স জেরি ওয়েস্টকে স্মরণ করে, যিনি দলকে একত্রিত করেছিলেন

News Desk

ধন্যবাদ সিআর সেভেন

News Desk

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরার পুরস্কারে দুই পেসারের জয়জয়কার

News Desk

Leave a Comment