free hit counter
খেলা

পূর্ণ শক্তির ভারত আসছে বাংলাদেশে

চলতি বছরের ডিসেম্বরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে ভারত ক্রিকেট দল। সোমবার (৩১ অক্টোবর) বাংলাদেশ সফরের জন্য ভারতের ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।




সাকিবদের বিপক্ষে খেলতে এবার পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশ সফরে আসবে রোহিত-কোহলিরা। সিরিজের এক মাস আগেই স্কোয়াড ঘোষণা করলো ভারত। ওয়ানডে ও টেস্ট দুই ফরম্যাটেই আছেন অভিজ্ঞ ক্রিকেটাররা। তবে, ইনজুরি কারণে স্কোয়াডে নেই পেসার যশপ্রীত বুমরাহ।



প্রথমে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ৪ ডিসেম্বর। এরপর দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে মাঠে গড়াবে ৭ ও ১০ ডিসেম্বর। আর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ১৪-১৮ ডিসেম্বর। শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ২২-২৬ ডিসেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। 





 
ওয়ানডে দল:

রোহিত শর্মা (অধিনায়ক) শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, ইয়াস দয়াল ও দীপক চাহার, রাহুল ত্রিপাঠি, ঋষভ পান্ত, ইশান কিশান, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল।

টেস্ট দল:

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, কেএস ভারত, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল।

Source link

Bednet steunen 2023