free hit counter
খেলা

'পুচকে' জিম্বাবুয়ের কাছে 'মার' খেলো পাকিস্তান

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ১ রানে হারিয়েছে জিম্বাবুয়ে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পার্থে টস জিতে প্রথমে ব্যাট করে পাকিস্তানকে ১৩১ রানের টার্গেট দেয় জিম্বাবুয়ে।




 

১৩১ রান তাড়া করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি পাকিস্তানের। ইনিংসের চতুর্থ ওভারে দলীয় ১৩ রানে উইকেট হারায় পাকিস্তান। ৯ বলে মাত্র ৪ রান করে আউট হন পাকিস্তান অধিনায়ক। এরপর দলীয় ২৩ রানে আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ানের উইকেট হারায় পাকিস্তান। ১৬ বলে ১৪ রান করে মুজারবানির বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। 



আরও বিপত্তি ঘটে যখন ইফতিখার আউট হলে। ১০ বলে মাত্র ৫ রান করে আউট হন তিনি। ৩৬ রানে ৩ উইকেট হারিয়ে হিমশিম খায় পাকিস্তান। তবে, অন্যপান্তে উইকেট আগলে রেখে ব্যাট করতে থাকে শান মাসুদ। শাদাব খানকে সঙ্গে নিয়ে ৫২ রানের জুটি গড়েন তিনি। কিন্তু এরপর পাকিস্তান শিবিরে জোড়া আঘাত হানেন সিকান্দার রাজা। ১৪ বলে ১৭ রান করা শাদাব খানকে আউট করার পরে বলেই হায়দার আলিকে ফেরান তিনি। হ্যাট্রিকের সম্ভবনা জাগালেও হ্যাট্রিক করা হয়নি। ৮৮ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পাকিস্তান। 

এরপর দলীয় ৯৪ রানে আউট হন শান মাসুদ। ইনিংসের ১৬ তম ওভারের সিকন্দার রাজার বলে উইকেট ছেড়ে বেড়িয়ে এসে খেলতে গিয়ে স্ট্যাম্পিং হন মাসুদ। ৩৮ বলে ৪৪ রান করে আউট হন তিনি।



শেষ তিন ওভারের পাকিস্তানের প্রয়োজন হয় ২৯ রান। ১৮ তম ওভারে ৯ রান নেন পাকিস্তানি ব্যাটাররা। শেষ ৯ বলে যখন পাকিস্তানের ১৮ রান প্রয়োজন তখন ছয় মেরে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেন মোহাম্মদ নেওয়াজ। শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন হয় ১১  রান।

ইনিংসের ২০ তম ওভারের প্রথম বলে ৩ রান নিলে ৫ বলে ৮ রান প্রয়োজন হয় পাকিস্তানের। পরের বলে ৪ মেরে ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি নিজেদের পক্ষে আনে পাকিস্তান। পরের দুই বলে ১ রান দেন জিম্বাবুয়ের বোলার। ওভারের পঞ্চম বলে নেওয়াকে আউট করে ম্যাচ জমিয়ে তোলে জিম্বাবুয়ে। ১৮ বলে ২২ রান করে আউট হন নেওয়াজ। শেষ বলে ৩ রান প্রয়োজন হয় পাকিস্তানের। শেষ বলে মাত্র ১ রান দেন জিম্বাবুয়ের বোলার ব্রাড এভান্স। দুই রান নিতে গিয়ে রান আউট হন শাহিন আফ্রিদি। ফলে ১ রানের নাটকীয় জয় পায় জিম্বাবুয়ে। দুই রান নিতে গিয়ে রান আউট হন শাহিন আফ্রিদি। জিম্বাবুয়ের পক্ষে সিকান্দার রাজা ৩ ও ব্রাড এভান্স নেন ২টি উইকেট। এই ম্যাচে হারের ফলে সেমিফাইনালের লড়াই থেকে অনেকটায় ছিটকে গেলো পাকিস্তান।      

Source link

Bednet steunen 2023