আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে মহাসমারোহে নিজেদের ডেরায় নিয়ে এসেছে পিএসজি। এরপর থেকেই চলছে জল্পনা-কল্পনা, কবে পিএসজির জার্সি গায়ে অভিষেক হবে মেসির? তবে সাবেক বার্সেলোনা তারকার অভিষেকের অপেক্ষা শিগগিরই শেষ হতে পারে, আভাস দিচ্ছেন দলের কোচ মরিসিও পচেত্তিনো।

মেসিকে ছাড়াই ইতোমধ্যে দুটো লিগ ম্যাচে খেলে ফেলেছে পিএসজি। জিতেছে দুই ম্যাচেই। এরপরও মেসিকে নিয়ে তাড়াহুড়োর প্রয়োজন ছিল না পিএসজির। সেটা তারা করেওনি। ব্রেস্তের বিপক্ষে দলে জায়গা হলো না তার। সঙ্গে মেসির বন্ধু নেইমারও নেই এই স্কোয়াডে।

আগামীকাল রাতে ব্রেস্তের বিপক্ষে পিএসজির ম্যাচে মেসি স্কোয়াডে থাকবেন না, তেমন একটা আভাস আগেই দিয়ে রেখেছিলেন পিএসজি কোচ। পচেত্তিনো বলেছিলেন, ‘মেসি স্কোয়াডে থাকবে কিনা, সেটা আমরা এখনো বিবেচনায় রেখেছি। তার কী করার ক্ষমতা আছে সেটা সর্বজনবিদিত। সে দলে থাকলে কী নিয়ে আসে সেটাও আমরা জানি। সে খুবই ইতিবাচক, আর তার অবদানে আমরা বেশ খুশি।’

ফরাসি সংবাদ মাধ্যমও জানাচ্ছিল, মেসিকে কালকের ম্যাচে দেখার সম্ভাবনা ক্ষীণ। প্রায় এক মাসেরও বেশি সময় ছিলেন ফুটবলের বাইরে। এরপর ফুটবলে ফেরার জন্য পর্যাপ্ত ফিটনেস পেতে আরও একটু অপেক্ষা করতে হবে তাকে, সেজন্যেই এই সিদ্ধান্ত। কোচ পচেত্তিনো যেমন সপ্তাহ খানেক আগে জানিয়েছিলেন, তাকে নিয়ে তাড়াহুড়ো করবে না দল, তারই প্রতিফলন মিলছে এখন।

সবশেষ অনুশীলনে তিনি ছিলেন না। ল্য পারিসিয়ঁ বলছে, তার সঙ্গে ছিলেন না বন্ধু নেইমারও। এদিকে মেসিকে তার আগের সেশনেও দেখা গেছে হালকা অনুশীলন করতে। সব মিলিয়ে পিএসজির আক্রমণভাগে দুই জনকে একসঙ্গে দেখার অপেক্ষা বাড়ছে, সেটা বোঝা যাচ্ছিল আগেই। স্কোয়াড ঘোষণার পর সে অনুমানটাই সত্যি হলো।

এর ফলে একরকম নিশ্চিতই হয়ে গেছে, আগামী ২৯ আগস্ট রেঁসের বিপক্ষে হচ্ছে তার অভিষেক। ম্যাচ ফিট হতে নিশ্চয়ই এর চেয়ে বেশি সময় লাগার কথা নয় আর্জেন্টিনা কিংবদন্তির। সেদিন নেইমারকেও মেসির সঙ্গে প্রথমবারের মতো দেখা যেতে পারে ফরাসি দলটির জার্সিতে।

Related posts

2024 সালের প্যারিস অলিম্পিকের আগে রেকর্ড জয়ের সাথে সিমোন বাইলসের আধিপত্য অব্যাহত রয়েছে

News Desk

নেইমার-এমবাপ্পের মধ্যে যথেষ্ট সুসম্পর্ক রয়েছে 

News Desk

49ers সিইও জেড ইয়র্ক একটি আসন্ন চুক্তি সম্প্রসারণের আগে ব্রক পার্ডিকে অর্থ প্রদান করতে প্রস্তুত এবং ইচ্ছুক

News Desk

Leave a Comment