free hit counter
পিএসএল নিলামে সাকিব-তামিমেরে বাজিমাত
খেলা

পিএসএল নিলামে সাকিব-তামিমেরে বাজিমাত

করোনাভাইরাসের কারণে আপাতত স্থগিত রয়েছে পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ আসর। মার্চের ৪ তারিখ বন্ধ হওয়ার আগে ১৪টি ম্যাচ হয়েছে টুর্নামেন্টের, বাকি রয়েছে আরও ২০টি ম্যাচ। টুর্নামেন্ট শুরুর নতুন দিন-তারিখ চূড়ান্ত করেছেন আয়োজকরা। আগামী ১ জুন থেকে আবার মাঠে গড়াবে পিএসএলের ষষ্ঠ আসর। ফাইনাল ম্যাচ হবে ২০ জুন।

আর এজন্য সব দলকে পরিবর্তিত খেলোয়াড় নেয়ার সুযোগ করে দিতে নতুন প্লেয়ার্স ড্রাফটের আয়োজন করছেন আয়োজকরা। আগামী সপ্তাহে ভার্চুয়াল সেশনের মাধ্যমে ১৩২ জন বিদেশি খেলোয়াড়কে নিয়ে হবে এই প্লেয়ার্স ড্রাফট।

আগামী জুনেই শুরু হবে ইংল্যান্ডের ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্ট। যে কারণে ইংলিশ খেলোয়াড়রা অংশ নিতে পারবেন না পিএসএলের বাকি ম্যাচগুলোতে। স্থগিত হওয়ার আগে সাকিব মাহমুদ, টম ব্যান্টন, রবি বোপারা, অ্যালেক্স হেলসের মতো তারকা খেলোয়াড়রা অংশ নিয়েছিলেন এ টুর্নামেন্টে।

এদিকে পিএসএলের এই মধ্যবর্তী ড্রাফটের সর্বোচ্চ প্লাটিনাম ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। পরের ক্যাটাগরি অর্থাৎ ডায়মন্ডে রয়েছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। এছাড়া সিলভার ক্যাটাগরিতে রয়েছে তাসকিন আহমেদ, সাব্বির রহমান, লিটন দাসদের নাম।

প্লাটিনাম ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়রা হলেন এভিন লুইস, আন্দ্রে রাসেল, মার্টিন গাপটিল ও সাকিব আল হাসান। এদের মধ্যে পুরো সময়ের জন্য থাকবেন গাপটিল, লুইস যোগ দেবেন ১৬ জুন। আর আইপিএল শেষ হওয়ার পর পাওয়া যাবে রাসেল ও সাকিবকে।

ডায়মন্ড ক্যাটাগরিতে রাখা হয়েছে উসমান খাজা, জেমস ফকনার, অ্যাডাম মিলনে, মরনে মরকেল এবং তামিম ইকবালকে। গোল্ড ক্যাটাগরিতে রয়েছেন নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, কেমো পলরা।

Related posts

পাঁচ রানের আক্ষেপ নিয়ে ফিরলেন লিটন

News Desk

ক্রিকেটারদের ‘পারিশ্রমিক বাড়াচ্ছে’ বিসিবি

News Desk

সাকিব-মোস্তাফিজ আইপিএল খেলতে পারবেন

News Desk