পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সপ্তম আসরে মুলতান সুলতানসকে হারিয়ে শিরোপা জিতেছে শাহিন শাহ আফ্রিদির লাহোর কালান্দার্স।

রবিবার রাতে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ফাইনালে মোহাম্মদ রিজওয়ানের দল মুলতানকে ৪২ রানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছে শাহিন শাহর লাহোর।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮০ রান তুলে লাহোর। জবাবে ইনিংসের ৩ বল বাকি থাকতে ১৩৮ রানে গুটিয়ে যায় গতবারের চ্যাম্পিয়ন মুলতান।

 

প্রথমে ব্যাট করতে নেমে লাহোরের শুরুটা অবশ্য ভালো ছিল না। ২৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে লাহোর। কিন্তু সেখান থেকে হাল ধরেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। ৪৬ বলে ৯ বাউন্ডারি আর ১ ছক্কায় ৬৯ রানের ঝকঝকে এক ইনিংস উপহার দেন ডানহাতি এই ব্যাটার।

পরের দিকে হ্যারি ব্রুকসের ২২ বলে ৪১ আর ডেভিড ওয়াইজের ৮ বলে ২৮ রানের ঝড়ে বড় পুঁজি পেয়ে যায় লাহোর। মুলতানের পক্ষে আসিফ আফ্রিদি শিকার করেন তিনটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩৬ রানে অধিনায়ক ও ওপেনার মোহাম্মদ রিজওয়ানকে হারিয়ে ফেলার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মুলতান। ৬৩ রানের মধ্যে ৫ ব্যাটার সাজঘরে ফিরলে জয়ের আশা ফিকে হয়ে যায়।

শেষপর্যন্ত ১৯.৩ ওভারে ১৩৮ রানে গুটিয়ে যায় মুলতানের ইনিংস। খুশদিল শাহ ২৩ বলে ৩২ ও টিম ডেভিড ১৭ বলে ২৭ রান করেন।

৩০ রানে ৩টি উইকেট শিকার করেন লাহোর অধিনায়ক শাহিন আফ্রিদি। তিনি টুর্নামেন্টেরই সর্বোচ্চ উইকেট শিকারি। এছাড়াও মোহাম্মদ হাফিজ ও জামান খান দু’টি করে উইকেট শিকার করেন।

তথ্য সূত্র : bd-pratidin

Related posts

আইপিএলের সম্প্রচার স্বত্ব ৪৩ হাজার ৫০ কোটি রুপিতে বিক্রি

News Desk

উদ্বোধন ছাড়া কোথাও কোনো অস্পষ্টতা নেই: একটি বেবুন

News Desk

জেসন কিড সেলটিক্সকে বিভক্ত করার চেষ্টা করেছিলেন। তাদের একীভূত প্রতিক্রিয়া ম্যাভেরিক্সকে কঠিন প্রশ্ন জিজ্ঞাসা করতে প্ররোচিত করবে

News Desk

Leave a Comment