free hit counter
পাকিস্তান জুনিয়র লিগে যুক্ত হচ্ছেন শহীদ আফ্রিদি
খেলা

পাকিস্তান জুনিয়র লিগে যুক্ত হচ্ছেন শহীদ আফ্রিদি

ভবিষ্যৎ ক্রিকেটারদের তৈরির লক্ষ্যে জুনিয়র লিগ আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সে লক্ষ্যে ইতোমধ্যেই কাজ শুরু করে দিয়েছে পিসিবি। পিসিবির পক্ষ থেকে ফ্র্যাঞ্চাইজি আহ্বানও করা হয়েছে। সে আহ্বানে সাড়া দিয়েছেন পাকিস্তান দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

দেশটির তরুণ ক্রিকেটারদের গড়ে তোলার জন্য বিনিয়োগ করতে প্রস্তুত বলে জানিয়েছেন আফ্রিদি। পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার মনে করেন, এই লিগের খেলার ফলে জুনিয়র ক্রিকেটারদের দক্ষতা বাড়বে। পাশাপাশি অর্থনৈতিকভাবেও তারা উপকৃত হবে।

আফ্রিদি বলেন, ‌‘একটি অনুর্ধ্ব-১৯ দল কিনতে আমার পরিকল্পনা আছে কারণ এটা তরুণদের জন্য উপকারী হবে। অর্থনৈতিকভাবে এবং অভিজ্ঞ ক্রিকেটারদের থেকে শেখা দুই দিক থেকেই এটা তাদের জন্য উপকারী হবে।’

পাকিস্তান জুনিয়র লিগে যুক্ত হচ্ছেন শহীদ আফ্রিদি

পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের দক্ষতা বাড়াতেই মূলত এই লিগের আয়োজন করতে যাচ্ছে পিসিবি। এই টুর্নামেন্টে অংশ নেবে মোট ছয়টি দল। প্রথম আসরে ম্যাচ অনুষ্ঠিত হবে মোট ১৯টি। ইতোমধ্যেই মোট ২৪ টি প্রতিষ্ঠান পাকিস্তানের জুনিয়র লিগের সঙ্গে যুক্ত হতে আগ্রহ প্রকাশ করেছে। যার মধ্যে আফ্রিদির মালিকাধীন একটি ফ্র্যাঞ্চাইজিও আছে।...............................................

আগামী ১ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে তরুণ ক্রিকেটারদের এই লিগ। পূর্ণাঙ্গ সূচি প্রকাশ না পেলেও জানা গেছে এক অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চলবে এই আসর।

Related posts

একদম সঠিক কথা বলেছেন আফ্রিদি : শোয়েব মালিক

News Desk

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সিদ্ধান্তে অবাক আফ্রিদি

News Desk

নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলবেন আফ্রিদি

News Desk