free hit counter
খেলা

পাকিস্তানের সঙ্গে ম্যাচ পাতিয়েছে শ্রীলঙ্কা?

ম্যাচ পাতানোর অভিযোগ উঠেছে শ্রীলঙ্কার বিরুদ্ধে। তাও আবার শ্রীলঙ্কার সংসদে এই অভিযোগ করেছেন সংসদ সদস্য নালিন বান্দারা। অভিযোগের প্রেক্ষিতে এখন ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের জন্য আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিটের প্রধান অ্যালেক্স মার্শালকে আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড (এসএলসি)।

বেশ কিছু বিতর্কিত কাণ্ডে আলোচনায় এখন লঙ্কান ক্রিকেট। ক্রিকেটারদের উচ্ছৃঙ্খল আচরণের সঙ্গে এবার ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিও তাতে যোগ হলো। ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে ঘরের মাঠে জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে খেলা প্রথম টেস্ট নিয়ে। ওই ম্যাচটা চতুর্থ ইনিংসে ৩৪২ রান তাড়া করে জিতে যায় বাবর আজমের দল। ম্যাচটা পাতানো হয়েছে দাবি করে নালিন বান্দারা এই মাসের শুরুতে সংসদে বলেছেন, ‘শেষ পাকিস্তান সিরিজে আমাদের দল ৩৪২ রানের মতো লক্ষ্য দিয়েছিল। তার পরেও শেষ ইনিংসে গিয়ে আমরা টেস্টটা হেরে যাই। বোর্ড একটা জুয়ার আখড়ায় পরিণত হয়েছে। পিচ রোলিংয়ের সঙ্গে যুক্ত ব্যক্তিসহ জড়িত সবাই টাকা খেয়েছে।’

অবশ্য এমন অভিযোগ তুললেও এর প্রেক্ষিতে কোনও প্রমাণ দিতে পারেননি বান্দারা। তবে ওই বক্তব্য দেওয়ার সময় তিনি লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট শাম্মি সিলভার সঙ্গে দ্বন্দ্বের কথা উল্লেখ করেছেন।

আকসুর প্রধানকে শ্রীলঙ্কায় আসার আমন্ত্রণ জানালেও এসএলসির বিবৃতিতে বান্দারার কথার কোনও উল্লেখ ছিল না। তবে তারা জানিয়েছে, বান্দারার মন্তব্য শ্রীলঙ্কা ক্রিকেটের সুনাম ক্ষুণ্ন করেছে।

 

Bednet steunen 2023