free hit counter
খেলা

পচেত্তিনোকে বাদ দেওয়ার সিদ্ধান্ত পিএসজি মালিকের!

মৌসুম শেষ হওয়ার আগেই মরিসিও পচেত্তিনোকে ছাঁটাই করার গুঞ্জন উঠে। অবশেষে সেটিই সত্যি হতে যাচ্ছে। আর্জেন্টাইন কোচকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পিএসজির কাতারি মালিক নাসের আল খেলাইফি। এমনকি নতুন কোচ নিয়োগ দেওয়ার আগেই পচেত্তিনোকে বিদায় দেওয়ার সব আনুষ্ঠানিকতা সারতে চাচ্ছেন তিনি।

২০২৩ সালের জুন পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি রয়েছে মরিসিও পচেত্তিনোর। কিন্তু সদ্য শেষ হওয়া মৌসুমে ফরাসি জয়ান্টদের এক লিগ শিরোপা ছাড়া আর কিছু এনে দিতে পারেননি এই কোচ। ফ্রেঞ্চ কাপ ও চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকেই বাদ পড়ে নেইমার-এমবাপ্পেরা। সেটিই মেনে নিতে পারছে না পিএসজি কর্তৃপক্ষ।

ধারণা করা হচ্ছে, আগামী কয়েক দিনের মধ্যেই পচেত্তিনোকে ছাঁটাই করার আনুষ্ঠানিক ঘোষণা দেবে পিএসজি। তবে তাঁর জায়গায় কে আসছেন, তা এখনো চূড়ান্ত নয়। গুঞ্জন রয়েছে, ফরাসি ক্লাব নিসের কোচ ৫৫ বছর বয়সী ক্রিস্তোফ গালতিয়েরেকে নিয়োগ দেওয়া হতে পারে। এবার ফ্রেঞ্চ কাপের শেষ ষোলো থেকে তার নেতৃত্বেই পিএসজিকে বিদায় করেছিল নিসে। এর আগে ২০২০-২১ মৌসুমে লিলের কোচ হিসেবে জিতেছিলেন লিগ শিরোপা।



যদিও এতদিন শোনা গিয়েছিল, ফ্রান্স ও রিয়াল মাদ্রিদ কিংবদন্তী জিনেদিন জিদানকে কোচ হিসেবে নিয়োগ দিতে পারে পিএসজি। এ নিয়ে জিদানের সঙ্গে যোগাযোগও করেছিল তারা। এমনকি ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোও চেয়েছেন জিদানকে। তবে রিয়াল মাদ্রিদকে তিন বার চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতানো এই কোচ না কি পিএসজির প্রস্তাবে আগ্রহ দেখায়নি। তার ইচ্ছে ফ্রান্স জাতীয় দলের কোচ হওয়া!

 

 

 

Source link