free hit counter
খেলা

নেদারল্যান্ডের বিপক্ষে বড় সংগ্রহ ভারতের 

চলমান টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডকে ১৮০ রানের টার্গেট দিয়েছে ভারত। নেদারল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে ভারত। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে ফুরফুরে মেজাজে আছে রোহিত বাহিনী।




 

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় মাত্র ১১ রানেই প্রথম উইকেট হারায় তারা। ১২ বলে ৯ রান করে আউট হন লোকেশ রাহুল। ডাচ পেসার ভ্যান মিক্রিনের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। এরপর ইনিংসের পঞ্চম ওভারের মিডঅনে রোহিত শর্মার ক্যাচ ছাড়েন প্রিঙ্গেল। শেষ পর্যন্ত পাওয়ার প্লেতে আর কোন বিপদ না ঘটিয়ে ১ উইকেট হারিয়ে ৩২ রান সংগ্রহ করে ভারত।




 

পাওয়ার প্লের পর হাত খুলে খেলেন রোহিত শর্মা। ইনিংসের দশম ওভারে এক চার ও এক ছয় মারেন তিনি। কোহলি কিছুটা দেখেশুনে খেললেও ডাচ বোলারদের ওপর চড়াও হন রোহিত। ১১ তম ওভারে পর পর দুই চারে ৩৫ বলে নিজের অর্ধশতক পূরণ করেন এই ওপেনার। 



তবে ১২ তম ওভারের শেষ বলে ফ্রেড ক্লাসেনকে উড়িয়ে মারতে গিয়ে স্কয়ার লেগে থেকা কলিন অ্যাকারম্যান হাতে ধরা পড়েন রোহিত। দলীয় ৮৪ রানে ৩৯ বলে ৫৩ রান করে ফিরে যান তিনি। রোহিতের বিদায়ের পর ক্রিজে আসেন সূর্যকুমার যাদব। এসেই বোলারদের ওপর বেশ চড়াও হয়ে ব্যাট চালাতে থাকেন তিনি।

ইনিংসের ১৫ তম ওভার থেকে যাদবের পাশাপাশি কোহেলিও চড়াও হন বোলারদের ওপর। ১৭ তম ওভারে এক ছয় ও এক চারে ৩৭ বলে চলতি বিশ্বকাপে নিজের দ্বিতীয় অর্ধশতক রান পূর্ণ করেন। অন্যদিকে নিজের সাবলীল ব্যাটিং চালিয়ে যান সূর্যকুমার। দুজন মিলে দ্বিতীয় উইকেট জুটিতে ৯৫ রান তুলেন। কোহলি ৪৪ বলে ৬২ ও সূর্যকুমার ২০৪ স্ট্রাইক রেটে ২৫ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। শেষ বলে ছক্কা মেরে নিজের অর্ধশত পূরণ করেন সূর্যকুমার।

Source link

Bednet steunen 2023