free hit counter
খেলা

নেইমারের গোলে পিএসজির জয়

 নেইমারের একমাত্র গোলে চির প্রতিদ্বন্দ্বী মার্সেইকে হারিয়েছে পিএসজি। রবিবার (১৬ অক্টোবর)  লিগ ওয়ানের ম্যাচে মার্সেইকে ১-০ ব্যবধানে পরাজিত করেছে প্যারিসের জায়ান্টরা। আর এই জয়ে লোরিয়েন্টের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে থেকে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি। লিগে এখন পর্যন্ত অপরাজিত তারা।



ম্যাচের প্রথমার্ধের স্টপেজ টাইমে কিলিয়ান এমবাপ্পের অ্যাসিস্টে ব্রাজিলিয়ান তারকা গোল করা গোলে বিরতিতে যায় পিএসজি। উত্তেজনাপূর্ণ কঠিন লড়াইয়ের ম্যাচটিতে মার্সেই আর ফিরে আসতে পারেনি। ৭২ মিনিটে বদলী ডিফেন্ডার স্যামুয়েল গিগটের লাল কার্ডে সফরকারীদের পরাজয় নিশ্চিত হয়ে যায়। নেইমারকে বাজেভাবে ফাউলের অপরাধে তিনি সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হন। 

সব ধরনের প্রতিযোগিতায় টানা তিন ড্রয়ের পর মার্সেইর বিপক্ষে শেষ পর্যন্ত জয়ের ধারায় ফিরেছে পিএসজি। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার সাথে দুটি ড্র রয়েছে। সপ্তাহজুড়ে এমবাপ্পের ভবিষ্যত শঙ্কায় ক্লাবের পরিস্থিতিও খুব একটা স্বাভাবিক অবস্থায় নেই। শনিবার (১৫ অক্টোবর) রেইমসের সাথে গোলশুন্য ড্র করে পয়েন্ট হারায় প্যারিসের দলটি। এবারের মৌসুমের সারপ্রাইজ প্যাকেজ লোরিয়েন্ট। যে কারণে পিএসজরি সামনে সুযোগ ছিল জয়ের মাধ্যমে তিন পয়েন্টের ব্যবধান বাড়ানোর। পিএসজির থেকে পাঁচ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে লেন্স। এক পয়েন্ট কম নিয়ে টেবিলের চতুর্থ স্থানে নেমে গেছে মার্সেই। এই নিয়ে ঘরের মাঠে টানা দ্বিতীয় পরাজয়ের স্বাদ পেল মার্সেই। 

হালকা ইনজুরির কারণে ক্রিস্টোফে গাল্টিয়ারের বিবেচনায় শেষ দুই ম্যাচে বিশ্রামে থাকার পর কাল মূল একাদশে ফিরেছিলেন লিওনেল মেসি। প্রথমার্ধে ফ্রি-কিক থেকে গোল না পাওয়ায় আর্জেন্টাইন এই সুপারস্টার হতাশা ব্যক্ত করেছেন। বক্সের ঠিক বাইরে মেসিকে ফাউল করা হলে ফ্রি-কিক পায় পিএসজি।



কিন্তু ২০ মিটার দূর থেকে মেসির ফ্রি-কিকটি ক্রসবারে লেগে মাটিতে পাড়লেও তা গোললাইন অতিক্রম করেনি। এর আগে এমবাপ্পেকে দুইবার দুটি দুর্দান্ত সেভের মাধ্যমে হতাশ করেছেন মার্সেই গোলরক্ষক পাও লোপেজ। পর্তুগীজ মিডফিল্ডার ডানিলো পেরেইরাকে ২৫ মিনিটে ইনজুরির কারণে হারায় পিএসজি। প্রিসনেল কিম্বেম্পের ইনজুরির কারণে ডানিলোকে কাল সেন্টার-ব্যাক হিসেবে মাঠে নামিয়েছিলেন গাল্টিয়ার। নিষেধাজ্ঞার কারণে দলের বাইরে রয়েছেন অভিজ্ঞ সার্জিও রামোস। ধারণা করা হচ্ছে ডানিলোর ইনজুরির মাত্রা ততোটা গুরতর নয়। 


নেইমার

এমবাপ্পের সহায়তায় নেইমার প্রথমার্ধের ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে দারুণ ফিনিশিংয়ে পিএসজিকে এগিয়ে দেন। মৌসুমে এটি নেইমারের নবম গোল। সপ্তাহের মাঝামাঝিতে চ্যাম্পিয়ন্স লিগে স্পোর্টিং লিসবনকে হারানো মার্সেই দ্বিতীয়ার্ধে কোন গোলের দেখা না পাওয়ায় নেইমারের গোলেই পিএসজির জয় নিশ্চিত হয়। 

এদিকে লিগ ওয়ানে দিনের আরেক ম্যাচে নতুন কোচ লরেন্ট ব্ল্যাঙ্কের অধীনে রেনের বিপক্ষে প্রথম ম্যাচেই হারের মুখ দেখতে হয়েছে লিঁওকে। রেনের কাছে ৩-২ গোলে পরাজিত হয় লিঁও। 

 

 

Source link

Bednet steunen 2023