Image default
খেলা

নিষিদ্ধ এনবিএ প্লেয়ার জন্টে পোর্টারের সাথে একটি স্পোর্টস বেটিং স্কিমে ব্রুকলিনের একজন ব্যক্তি ধরা পড়েছে

ব্রুকলিনের একজন ব্যক্তিকে এই অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে যে তিনি প্রাক্তন টরন্টো র‍্যাপ্টরস ফরোয়ার্ডের সাথে জুটি বেঁধেছিলেন – যাকে ক্রীড়া জুয়ার জন্য আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছিল – গেমগুলিতে বাজি ধরার জন্য সে জানত যে অপমানিত এনবিএ খেলোয়াড় নিক্ষেপ করবে, ফেড মঙ্গলবার বলেছে।

ব্রুকলিন ফেডারেল আদালতে দায়ের করা একটি অভিযোগ অনুসারে, লং ফি ফাম, 38, “ব্রুস” নামেও পরিচিত, সোমবার জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অস্ট্রেলিয়ার একমুখী টিকিটে একটি ফ্লাইটে চড়তে গিয়ে গ্রেপ্তার করা হয়েছিল৷

প্রাক্তন টরন্টো র্যাপ্টর ফরোয়ার্ড জন্টে পোর্টার এই বছরের শুরুতে গেমগুলিতে বাজি ধরার জন্য এনবিএ থেকে আজীবন নিষেধাজ্ঞা পেয়েছিলেন। এপি

তার বিরুদ্ধে জন্টে পোর্টার, 24-এর সাথে “প্রোপ বেট” রাখার জন্য কাজ করার অভিযোগ রয়েছে — এটি একটি বিড হিসাবেও পরিচিত, বা খেলোয়াড়ের পারফরম্যান্সের উপর বাজি রাখা, যেমন পয়েন্ট বা নির্দিষ্ট পরিসংখ্যান বিভাগে বাজি ধরার মতো রিবাউন্ড .

ফেডারেল প্রসিকিউটররা অভিযোগ করেন যে পোর্টার বছরের শুরুতে সহ-ষড়যন্ত্রকারীদের কাছে জুয়া খেলার বড় ঋণ নিয়েছিলেন, এবং নির্দিষ্ট বাজি করার জন্য গেম ছুঁড়ে দিয়ে সেই ঋণগুলি পরিষ্কার করতে উত্সাহিত করা হয়েছিল।

সেই ক্ষেত্রে, পোর্টার, র‌্যাপ্টরস এবং তাদের জি-লীগের সহযোগী খেলোয়াড়, ফামকে বলেছিল যে তিনি লস অ্যাঞ্জেলেস ক্লিপারদের বিরুদ্ধে 26 জানুয়ারির খেলা থেকে তাড়াতাড়ি আউট হবেন, দাবি করেছেন যে তিনি আহত হয়েছেন, ফেডস জানিয়েছে। .

পোর্টার খেলায় মাত্র চার মিনিট খেলেন এবং শূন্য পয়েন্ট, তিনটি রিবাউন্ড এবং একটি অ্যাসিস্ট নিয়ে যাওয়ার আগে একটি কথিত চোখে আঘাত পেয়ে মামলার একজন সহ-ষড়যন্ত্রকারী একটি বেটিং প্রপ বাজি রেখেছিলেন, বাজি ধরে $10,000 বাজি থেকে লাভ করেছিলেন। অভিযোগ অনুযায়ী পরিসংখ্যানগত বিভাগগুলির প্রতিটিতে।

অপমানিত এনবিএ প্লেয়ার কথিতভাবে গ্রুপ চ্যাট অ্যাপ টেলিগ্রামের মাধ্যমে ষড়যন্ত্রকারীদের গোষ্ঠীর সাথে যোগাযোগ করেছিলেন যখন তিনি তাদের অন্য একটি খেলার আগে জানিয়েছিলেন – এই সময় 20 শে মার্চ স্যাক্রামেন্টো কিংসের বিরুদ্ধে – দাবি করেছিলেন যে তিনি বলতে চলেছেন যে তিনি খেলাটি ছেড়ে দেওয়ার জন্য অসুস্থ ছিলেন।

20 মার্চ আটলান্টিক সিটির একটি ক্যাসিনোতে একটি রেস্তোরাঁয় ষড়যন্ত্রকারীদের একসাথে বসে ফামের ফোন থেকে তোলা একটি ছবি। নিউ ইয়র্কের ইস্টার্ন ডিস্ট্রিক্টের জন্য মার্কিন অ্যাটর্নি অফিস

ফাম এবং অন্যান্যরা আটলান্টিক সিটির ক্যাসিনোতে তার পারফরম্যান্সের উপর বেশ কয়েকটি বাজি রাখার আগে পোর্টারের সাথে তাদের জয় থেকে লাভ ভাগ করতে সম্মত হয়েছিল বলে অভিযোগ রয়েছে।

পোর্টার তখন মাত্র তিন মিনিটের মধ্যে অসুস্থতার কারণে খেলা থেকে সরে আসেন, শূন্য পয়েন্ট, তিনটি রিবাউন্ড এবং শূন্য অ্যাসিস্ট রেকর্ড করেন – যা ফাম এবং তার সহ-ষড়যন্ত্রকারীদের $1 মিলিয়নেরও বেশি লাভ করে, ফেড চার্জ।

স্কিমটি প্রপ বেট থেকে ডিজাইন করা হয়েছে, এটি প্রস্তাবনা নামেও পরিচিত – একটি খেলোয়াড়ের পারফরম্যান্সের উপর বাজি রাখা, যেমন পয়েন্ট বা রিবাউন্ডের মতো নির্দিষ্ট পরিসংখ্যানগত বিভাগে ওভার বা নীচে বাজি ধরা। Getty Images এর মাধ্যমে NBAE

পরে, 4 এপ্রিল, একই দিনে পোর্টারকে গেমগুলিতে বাজি ধরার জন্য বাস্কেটবল থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছিল, তিনি অভিযোগ করে গ্রুপ চ্যাটে একটি টেক্সট বার্তা পাঠিয়েছিলেন এবং তাদের বলেছিলেন যে তারা “ওয়া রিকো দ্বারা মারধর করতে পারে” – একটি চাঁদাবাজির উল্লেখ চার্জ — জিজ্ঞাসা করার আগে তারা তাদের ব্যক্তিগত সেল ফোন থেকে “সমস্ত জিনিসপত্র মুছে ফেলবে” কিনা।

তদন্তের সময়, এনবিএ বলেছে পোর্টার — ডেনভার নাগেটস তারকা মাইকেল পোর্টার জুনিয়রের ভাই — অন্য কারও অ্যাকাউন্ট ব্যবহার করে NBA গেমগুলিতে কমপক্ষে 13টি বাজি রেখেছিলেন, যার মধ্যে $15 থেকে $22,000 পর্যন্ত বাজি ছিল৷

লিগ দেখেছে যে পোর্টার “অ্যাথলেটদের কাছে গোপনীয় তথ্য আরও ভালভাবে প্রকাশ করছেন” এবং “বাজির উদ্দেশ্যে অন্য একটি গেমে তার অংশগ্রহণ সীমিত করছেন।”

পোর্টারের বিরুদ্ধে অভিযোগ, যাকে ফামের অভিযোগে চিহ্নিত করা হয়নি, আদালতের নথিতে “প্লেয়ার 1” এর বর্ণনার সাথে মিলে যায়।

ফেডগুলি আরও তিনজন লোকের সন্ধান করছে যারা এখনও রয়ে গেছে।

অভিযোগে বলা হয়েছে যে ফাম অস্ট্রেলিয়ার একমুখী টিকিট বুকিং দিয়ে দেশ থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন একদিন পর সরকার তাকে জিজ্ঞাসাবাদ করার চেষ্টা করেছিল।

অভিযোগ অনুসারে, তাকে JFK বিমানবন্দরে ঘিরে রাখা হয়েছিল একটি স্যুটকেস ভর্তি নগদ $12,000, $80,000 এর জন্য দুটি ক্যাশিয়ারের চেক, এবং বেশ কয়েকটি বেটিং স্লিপ।

ফামকে মঙ্গলবার তারের জালিয়াতির অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল এবং 20 বছর পর্যন্ত কারাদণ্ডের মুখোমুখি হয়েছিল।

বুধবার ফামের জামিনের শুনানি ধার্য করা হয়েছে।

ফামের অ্যাটর্নি, মাইকেল সুচনিক, মন্তব্যের জন্য অনুরোধের সাথে সাথে সাড়া দেননি।

Source link

Related posts

শোহেই ওহতানি এবং ইউসেই কিকুচি টয়লেট পরিষ্কার করা থেকে শুরু করে একটি বড় লিগের স্বপ্ন অর্জন করতে যান

News Desk

ভাইকিংস গ্রেট জ্যারেড অ্যালেন অনলাইন ট্রাভেল এজেন্সিগুলিকে ছোট করে: ‘এটি একটি গৌরবময় অনুশীলন’

News Desk

চিফস লাইনব্যাকার বিজে থম্পসন টিম মিটিংয়ের সময় কার্ডিয়াক অ্যারেস্টের পরে ‘অচেতন’ তবে স্থিতিশীল রয়েছেন

News Desk

Leave a Comment