free hit counter
নিলামে ম্যারাডোনার প্রথম বিশ্বকাপ ম্যাচের জার্সি
খেলা

নিলামে ম্যারাডোনার প্রথম বিশ্বকাপ ম্যাচের জার্সি

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার প্রথম বিশ্বকাপ খেলা জার্সিটি নিলামে তোলা হয়েছে। ম্যারাডোনার মৃত্যুর পর থেকেই তার ব্যবহৃত বিভিন্ন স্মারকের দাম বৃদ্ধি পাচ্ছে। এ কারণে আয়োজকদের আশা, এই জার্সিটির দাম আকাশচুম্বি হতে পারে। ইতিমধ্যে জার্সিটি পেতে উন্মাদনা শুরু হয়েছে বিশ্বের বিভিন্ন দেশে।

১৯৮২ সালের বেলজিয়ামের বিপক্ষে প্রথম কোনো বিশ্বকাপ খেলতে নামেন মারাডোনা। সেই ম্যাচে আকাশি-সাদা রঙের যে জার্সিটি কালো কালিতে স্বাক্ষর করেছেন তিনি, এবার সেই জার্সিটি নিলামে তুলতে যাচ্ছে একটি প্রতিষ্ঠান। ধারণা করা হচ্ছে, জার্সিটির মূল্য দেড় থেকে দুই লাখ ডলার হতে পারে।

আজ শনিবার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নিলাম পরিচালনা করছে যুক্তরাষ্ট্রের নিউজার্সিভিত্তিক কোম্পানি ‘গটটা হ্যাভ রক অ্যান্ড রো’। ইতিমধ্যে নিলামে এর মূল্য ৭০ হাজার ডলার ছাড়িয়েছে। নিলামের বাকি আছে আরও ছয়দিন।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে অ্যালেক্স ম্যাকনিকল বলেছেন, ‘এ রকম জিনিস খুব একটা আমাদের হাতে আসেনি। ভবিষ্যতে আসবে এমন কোনো নিশ্চয়তাও নেই। বিশ্বকাপ ফুটবলে ম্যারাডোনার অবদান কারোর অজানা নয়। এই জার্সি থেকে সেই দাপট শুরু হয়েছিল। তাই সবদিক থেকেই এটি ঐতিহ্যপূর্ণ।’

ম্যারাডোনা যে জার্সিটি পরে ঐতিহাসিক ‘হ্যান্ড অফ গড’ গোল করেছিলেন, তার বর্তমান বাজারমূল্য বর্তমানে ২০ লাখ মার্কিন ডলার। তবে সেই জার্সির মালিক তথা ইংল্যান্ডের প্রাক্তন মিডফিল্ডার স্টিভ হজ জানিয়েছেন, তিনি জার্সি নিলামে তুলতে আগ্রহী নন।

Related posts

কোপা আমেরিকা নিয়ে রোমাঞ্চিত মেসি

News Desk

বিদায় বেলায় সিটি কর্মীকে নিজের গাড়ি দিয়ে গেলেন আগুয়েরো

News Desk

মেসিই সর্বকালের সেরা: কোচ স্কালোনি

News Desk