দীর্ঘদিন ধরেই জটিলতার মধ্য দিয়ে যাচ্ছে  বোর্ড, দেশটির ক্রিকেট বোর্ড ও সরকারের মধ্যে সমস্যা যেন কিছুতেই মিটছে না। সরাসরি হস্তক্ষেপের মতো দুঃসাহসিক কাজও করছে দক্ষিণ আফ্রিকার সরকার, যেটা মোটেই সহজ ভাবে নিচ্ছে না ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান করতে না পারলে ক্রিকেট থেকে আবারও নির্বাসিত হতে পারে দক্ষিণ আফ্রিকা, আর তেমন কিছু ঘটলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হবে না কুইন্টন ডি কক, কাগিসো রাবাদাদের। দেশের ক্রিকেটের কঠিন এই সময়ে এগিয়ে এসেছেন দক্ষিণ আফ্রিকার ৩ অধিনায়ক ডিন এলগার, টেম্বা বাভুমা ও ড্যান ভ্যান নিকার্ক, উদ্বেগ জানিয়েছেন তারা।

যৌথ ভাবে প্রকাশিত এক বিবৃতিতে ৩ অধিনায়ক বলেন, “এমন এক সময়ে যখন আমাদের ভবিষ্যৎ সম্পর্কে উচ্ছ্বসিত হওয়া উচিত ছিল। কিন্তু আমরা ভবিষ্যতের বিষয়ে উদ্বিগ্ন, কারণ দক্ষিণ আফ্রিকার পুরুষ দলকে নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে, প্রশাসনের বর্তমান অবস্থা আমাদের প্রস্তুতিকে প্রভাবিত করছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, “এই অচলাবস্থা চলতে থাকলে আইসিসি দক্ষিণ আফ্রিকাকে নির্বাসিত করতে পারে। তেমন হলে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পারবো না, সেটা কিন্তু আমাদের জন্য মোটেও গর্বের ব্যাপার হবে না।”

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ, বরাবরের মতো এবারও ফেভারিটের তকমা গাঁয়ে সেঁটে নিয়েই ভারতে যাবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

Related posts

টাইগার উডস তার ক্যারিয়ারের সবচেয়ে খারাপ স্কোর দিয়ে একটি দুঃখজনক মাস্টার্স টুর্নামেন্ট শেষ করেছেন

News Desk

নেব্রাস্কা মহিলা ভলিবল তারকাকে মাতাল অবস্থায় গাড়ি চালানোর অভিযোগ আনা হয়েছে, অভিযোগ করা হয়েছে আইনি সীমা ছাড়িয়ে দুবার

News Desk

শেষ টি-টোয়েন্টিতে এক পরিবর্তন নিয়ে মাঠে নামবে টাইগারা

News Desk

Leave a Comment