free hit counter
নিউজিল্যান্ড ১৮ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে
খেলা

নিউজিল্যান্ড ১৮ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে

নিজেদের দেশে ক্রিকেট ফেরানোর মিশনে ধীরে ধীরে বেশ সাফল্যের পাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার প্রায় ১৮ বছর পর পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সবশেষ ২০০৩ সালের নভেম্বরে পাকিস্তানে ক্রিকেট খেলেছিল কিউইরা।

প্রায় দেড় যুগ অপেক্ষার পর অবশেষে তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে আতিথেয়তা দেবে পাকিস্তান। ওয়ানডে সব রাওয়ালপিন্ডি আর টি-টোয়েন্টি ম্যাচগুলো হবে লাহোরে। সিরিজের পূর্ণাঙ্গ সূচিও ঘোষণা করা হয়েছে।

২০০৯ সালে শ্রীলংকা দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে লম্বাসময় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিলো পাকিস্তান। তবে সাম্প্রতিক সময়ে বদলাচ্ছে পরিস্থিতি। বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কার মতো দেশগুলো খেলেছে পাকিস্তানে গিয়ে। এছাড়া পিএসএলও (পাকিস্তান সুপার লিগ) এখন পাকিস্তানেই আয়োজন করা হয়।

অবশ্য কিউইদের বিপক্ষে পাকিস্তানের আসন্ন সিরিজে বড় বাধা হতে পারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। কেননা ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএলের বাকি অংশ। যেখানে নিয়মিত মুখ কেইন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসনরা। তাই তাদের সিদ্ধান্ত নিতে হবে আইপিএল অথবা পাকিস্তান সফরের যেকোনো একটির মধ্যে।

নিউজিল্যান্ডের পাকিস্তান সফরের সূচি

প্রথম ওয়ানডে – ১৭ সেপ্টেম্বর
দ্বিতীয় ওয়ানডে – ১৯ সেপ্টেম্বর
তৃতীয় ওয়ানডে – ২১ সেপ্টেম্বর

প্রথম টি-টোয়েন্টি – ২৫ সেপ্টেম্বর
দ্বিতীয় টি-টোয়েন্টি – ২৬ সেপ্টেম্বর
তৃতীয় টি-টোয়েন্টি – ২৯ সেপ্টেম্বর
চতুর্থ টি-টোয়েন্টি – ১ অক্টোবর
পঞ্চম টি-টোয়েন্টি – ৩ অক্টোবর

Related posts

আইপিএল ছাড়ছেনা কোনও কিউয়ি ক্রিকেটার: হিথ মিলস

News Desk

পাকিস্তানের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দলে দুই জমজ

News Desk

ভালো করলে কৃতিত্ব নেই, খারাপ করলেই মিসবাহর দোষ

News Desk
Bednet steunen 2023