Image default
খেলা

নাটকীয় টাইব্রেকারে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়েছে সুইডেন

নারী বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে নাটকীয় টাইব্রেকারে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে সুইডেন। অস্ট্রেলিয়ার মেলবোর্নে আজ (রোববার) সুইডেন তাদের শেষ ষোলোর ম্যাচে টাইব্রেকারে যুক্তরাষ্ট্রকে ৫-৪ গোলে হারিয়েছে। কোয়ার্টার ফাইনালে জাপানের মুখোমুখি হবে সুইডেন।




ম্যাচের প্রথম ৯০ মিনিটে আধিপত্য বিস্তার করে বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু গোলরক্ষক জেসিরা মুসোভিচের কিছু নজরকাড়া শট সুইডিশদের ভাগ্য রক্ষা করে। ম্যাচের অতিরিক্ত সময়ে কোনো দলই গোল করতে না পারায় ম্যাচটি টাইব্রেকারে শেষ হয়। ম্যাচের উত্তেজনা তখন চরমে।



কিন্তু স্নায়বিক টাইব্রেকে প্রথম গোল করতে ব্যর্থ হন সুইডেনের নাটালি বিজর্ন। ক্রসবারের উপর দিয়ে বল পাঠান। প্রতিপক্ষ মেগান রাপিনিও জবাবে তাই করেছেন। রেবেকা ব্লমকভিস্টের শট ডিফ্লেক্ট করে ইউএসএকে চালকের আসনে ফিরিয়ে দেন গোলটেন্ডার। তবে তাদের আরেক দফা বিপদে ঠেলে দেন সোফিয়া স্মিথ। পেনাল্টি কিকের আঘাতে বল লেগে যায় পোস্টের বাইরে।



শেষ পর্যন্ত লেনা হার্টিগের শট পোস্টে লেগে গেলে ধরে নেওয়া হয়েছিল সুইডেন চলে যাবে। কিন্তু পরে ভিএআর দেখিয়েছে যে তার শট লাইন অতিক্রম করেছে। ফলে নাটকীয় জয় পায় সুইডেন। এতে জার্মানির পর আরেকটি বড় দল যুক্তরাষ্ট্র টুর্নামেন্ট থেকে ছিটকে যায়।



সুইডেন এখন তৃতীয় স্থানে রয়েছে এবং টুর্নামেন্টে বাকি থাকা সর্বোচ্চ র‍্যাঙ্কড দল। পিটার গেরহার্ডসনের দলের জন্য সেরা ফিনিশ হল 2019 বিশ্বকাপের তৃতীয় স্থান। তারা কোয়ার্টার ফাইনালে 2011 সালের চ্যাম্পিয়ন জাপানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে।

Source link

Related posts

দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের ইসলাম গ্রহণ

News Desk

টাইগারদের জিম্বাবুয়ে সফরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

News Desk

দুটি সম্ভাবনার সামনে দাঁড়িয়ে আছে মেসি

News Desk

Leave a Comment