Image default
খেলা

নাটকীয় জয় পেলো জুভেন্টাস 

মৌসুমের প্রথম ম্যাচ খেলতে মাঠে নেমেছিল পল পগবা। ফরাসি এই মিডফিল্ডারের ফেরার দিনে জুভেন্টাস সিরি-এ লিগে দুইবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত তুরিন ডার্বিতে ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে। দিনের শুরুতে রোমাকে ২-১ গোলে হারিয়ে মৌসুমের প্রথম জয় তুলে নিয়েছে ক্রিমোনেস। ম্যাচে রোমার কোচ হোসে মরিনহো লাল কার্ড পেয়েছেন। এই পরাজয়ে ২৪তম রাউন্ড শেষে রোমা সিরি-এ লিগে শীর্ষ দিনে উঠে আসতে ব্যর্থ হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) তুরিনোর বিরুদ্ধে ৬৮ মিনিটে বদলি হিসেবে পগবা মাঠে নামেন। কর্ণার থেকে প্রথম মিনিটেই আরেক ফ্রেঞ্চম্যান ইয়ান কারামো তুরিনোকে লিড এনে দেন। ডিফ্লেকটেড শটে ১৬ মিনিটে হুয়ান কুয়াড্রাডো জুভেন্টাসের হয়ে সমতা ফেরান। ৪৩ মিনিটে এন্টোনিও সানাব্রিয়া পোস্টের খুব কাছে থেকে জুভেন্টাস গোলরক্ষক ওজিচে সিজিসনিকে পরাস্ত করলে আবারো এগিয়ে যায় তুরিনো। প্রথমার্ধের ইনজুরি টাইমে ডানিলো কর্ণার থেকে শক্তিশালী হেডে স্বাগতিকদের হয়ে সমতা ফেরান। ম্যাচ শেষের ২২ মিনিট আগে এনজো বারেনেচেয়ার বদলি হিসেবে খেলতে নামেন পগবা। তিন মিনিট পর আরো একটি সেট পিস থেকে ব্রেমার প্রথমবারের মত জুভেন্টাসকে এগিয়ে দেন। ফরাসি মিডফিল্ডার আদ্রিয়েন রাবোয়িতের গোলে ম্যাচ শেষের ১০ মিনিট আগে জুভেন্টাসের জয় নিশ্চিত হয়।



গত এপ্রিলে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগে সর্বশেষ প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ খেলেছিলেন পগবা। লিভারপুলের বিরুদ্ধে ৪-০ গোলের পরাজয়ের ঐ ম্যাচটিতে তিনি প্রথমার্ধে হাঁটুর ইনজুরিতে পড়ে মাঠ থেকে ছিটকে যান। গত মৌসুমে আর মাঠে নামতে পারেননি। এরপর গ্রীষ্মে জুভেন্টাসে যোগ দেবার পর জুলাইয়ে আবারো ডান হাঁটুর ইনজুরিতে আক্রান্ত হন। কাতার বিশ্বকাপে খেলার নিমিত্তে প্রাথমিক ভাবে তিনি অস্ত্রোপচার না করনোর সিদ্ধান্ত নিলেও শেষ পর্যন্ত তা পরিবর্তনের কারণে আর খেলতে পারেননি। এই মুহূর্তে জুভেন্টাস এখনো চতুর্থ স্থানে থাকা ল্যাজিওর তুলনায় ১০ পয়েন্ট পিছিয়ে রয়েছে।

এর আগে দিনের শুরুতে মৌসুমের প্রথম জয় ছিনিয়ে নেয়ায় তলানির থেকে উপরে উঠেছে ক্রিমোনেস। এই জয়ে সাম্পদোরিয়ার থেকে তারা এক পয়েন্ট উপরে রয়েছে। যদিও এখনো সেফটি জোন থেকে আট পয়েন্ট দুরে রয়েছে। সিরি-এ টেবিলের তৃতীয় স্থানে থেকে রোমা এ সপ্তাহটা শুরু করেছিল। চ্যাম্পিয়ন্স লিগের পজিশনের জন্য এখনো তারা লড়াই চালিয়ে যাচ্ছে। ১৭ মিনিটে স্বাগতিকদের হয়ে প্রথম গোলটি করেন ফ্র্যাংক টাসাজুট। বিরতির বাঁশি বাজার পরপর রেফারির সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করে লাল কার্ড দেখে ডাগ আউট ত্যাগে বাধ্য হয়েছেন মরিনহো। ঘন্টাখানেক পর ম্যাচের ফিরে আসার তাগিদে রোমার পাঁচজন খেলোয়াড় পরিবর্তন করা হয়। 

এসময় একে একে মাঠে নামানো হয় অ্যাটাকার টামি আব্রাহাম, স্টিফান এল শারাভি ও ওলা সোলবকেনকে। উইংব্যাক লিনার্দো স্পিনাজ্জোলা ঠান্ডা মাথার ফিনিশিংয়ে ৭১ মিনিটে সমতা ফেরায় রোমা। ৮৩ মিনিটে রোমা গোলরক্ষক রুই প্যাট্রিসিওর বিপক্ষে পেনাল্টি আদায় করে নেয় ডেভিড ওকেরে। স্পট কিক থেকে ড্যানিয়েল সিওফানি কোন ভুল করেননি।

Source link

Related posts

আমি নিশ্চিত সাকিব ভালো করবে: তামিম

News Desk

ফ্যান্টাসি বেসবল: এটি জো মুসগ্রোভ এবং জর্জ স্প্রিংগার থেকে এগিয়ে যাওয়ার সময়

News Desk

ফ্ল্যাশিং অয়েলার্স ফ্যান একটি রহস্য রয়ে গেছে কারণ পর্ণ সাইটগুলি তার জন্য মরিয়া হয়ে অনুসন্ধান করছে৷

News Desk

Leave a Comment