free hit counter
নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই কি টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল?
খেলা

নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই কি টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল?

টি-টোয়েন্টি বিশ্বকাপের আর খুব বেশিদিন বাকি নেই। পাঁচ মাসের মতো সময় হাতে রেখেই বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নেওয়া শুরু করেছে ভারত। ইতোমধ্যেই বাছাই করেছে নয়টি ভেন্যু। তবে এসব ছাপিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম সরগরম একটি গুঞ্জনে। ইডেন কিংবা ওয়াংখেড়েকে পেছনে ফেলে বিশ্বকাপ ফাইনালের ভেন্যু হওয়ার ক্ষেত্রে এগিয়ে নরেন্দ্র মোদি স্টেডিয়াম!

অক্টোবরে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্প্রতি ৯টি মাঠ বাছাই করেছে বিসিসিআইয়ের শীর্ষস্থানীয় কাউন্সিল। ভেন্যুগুলো হলো – মুম্বাই, নয়াদিল্লি, কলকাতা, বেঙ্গালুরু, ধর্মশালা, হায়দরাবাদ, চেন্নাই, আহমেদাবাদ, লক্ষ্ণৌ। শুরুতে ভাবনায় না থাকলেও পরবর্তীতে শেষ চারটি নাম এখানে নতুন করে সংযোগ করা হয়েছে বলে স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছে বিসিসিআইয়ের একটি সূত্র। ইতোমধ্যেই নয়টি ভেন্যু কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে বিষয়টি। সে অনুপাতেই বিশ্বকাপের প্রস্তুতি নিতে বলা হয়েছে তাদেরকে।

বিভিন্ন সূত্র ইতোমধ্যেই আভাস দিচ্ছে নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই ফাইনাল হওয়ার ব্যাপারে। তবে বিষয়টি বোর্ডে চূড়ান্ত হয়নি এখনো। ভারতে করোনা ভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি স্বত্বেও প্রস্তুতি চালিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে। ভেন্যুগুলোকে জানানো হয়েছে যে কোভিড ১৯ পরিস্থিতি মাথায় রেখেই ইভেন্ট আয়োজনের প্রস্তুতি নেওয়ার জন্য।

এদিকে ভিসা সংক্রান্ত জটিলতার কথা মাথায় রেখে বেশ কিছুদিন ধরেই প্রতিবেশী ও চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান আয়োজক ভারতের সঙ্গে দরকষাকষি করছে ভিসার আশ্বাস নিয়ে। এ বিষয়ে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাওয়া খেলোয়াড়সহ সব দলের সব সদস্য ভিসা পাবেন।

Related posts

বাংলাদেশ সফর ‘মাথায় রেখে’ আইপিএল ছাড়লেন অসি পেসার

News Desk

৯ ভেন্যুতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ

News Desk

বিশ্বকাপ যেখানেই হোক আয়োজক ভারত

News Desk