free hit counter
খেলা

ধর্ষণের অভিযোগে বহিষ্কার লঙ্কান ক্রিকেটার 

ধর্ষণের অভিযোগে অস্ট্রেলিয়ার সিডনির টিম হোটেল থেকে রবিবার (৬ নভেম্বর) গ্রেপ্তার হয়েছিলেন শ্রীলঙ্কা জাতীয় দলের ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা। সোমবার (৭ নভেম্বর) সিডনির একটি আদালতে জামিন আবেদন করেন গুনাথিলাকা। তবে জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।




২৯ বছর বয়সী এক নারীকে ধর্ষণের অভিযোগে রবিবার (৬ নভেম্বর) গ্রেপ্তার করা হয় গুনাথিলাকাকে। অস্ট্রেলিয়ার পত্রিকা ‘দ্য অস্ট্রেলিয়ান’ এর এক প্রতিবেদন থেকে জানা যায় টি-২০ বিশ্বকাপ খেলতে এসে সেই নারীর সঙ্গে এক ডেটিং অ্যাপের মাধ্যমে পরিচয় হয় গুনাথিলাকার। ২ নভেম্বর রোজ বে’র একটি আবাসনে তাকে ধর্ষণ করেন গুনাথিলাকা। 

লঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে ধর্ষণ সহ মোট চারটি অভিযোগ এনেছেন ওই নারী। আর এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তার করে সিডনি থানায় নিয়ে যায় গুনাথিলাকাকে।



এই ঘটনায় গুনাথিলাকাকে সব ধরণের ক্রিকেট থাকে বহিষ্কার করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। শ্রীলঙ্কা ক্রিকেটের প্রেসিডেন্ট শাম্মি সিলভা ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ‘আমরা অবশ্যই গুনাথিলাকাকে সমর্থন করছি। তবে তাকে সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা হচ্ছে। গুনাথিলাকাকে অস্ট্রেলিয়ায় একজন মহিলার যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে এবং তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।’

 

Source link

Bednet steunen 2023