শিরোপা স্বপ্ন শেষ হয়ে গেছে আগেই। এখন লিভারপুলের চোখ শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেয়া। সেই লক্ষ্য সামনে রেখে দুই ম্যাচ পর জয়ের ধারায় ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।

শনিবার রাতে আনফিল্ডে সাউদাম্পটনকে ২-০ গোলে হারিয়েছে অলরেডরা। সাদিও মানে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর দ্বিতীয় গোলটি করেন থিয়াগো আলকান্তারা।

লিগে আগের দুই ম্যাচেই ড্র দেখেছিল লিভারপুল। লিডস ইউনাইটেড আর নিউক্যাসল-দুই প্রতিপক্ষের বিপক্ষেই ১-১ সমতায় শেষ করেছিল ক্লপের শিষ্যরা।

সাউদাম্পটনের বিপক্ষে সেই তুলনায় বেশ গোছানো ফুটবল খেলেছে লিভারপুল। ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ করেছে, যদিও গোলের দেখা পাচ্ছিল না।

১৮ মিনিটে ডানদিক থেকে মোহাম্মদ সালাহর প্রচেষ্টা একদম সামনে এসে ঠেকিয়ে দেন সাউদাম্পটন গোলরক্ষক ফ্রেজার ফর্স্টার। দিয়েগো জোতাও সুযোগ নষ্ট করেন।

শেষ পর্যন্ত ৩১ মিনিটে মানের গোলে এগিয়ে যায় গতবারের চ্যাম্পিয়নরা। ডানদিক থেকে মোহাম্মদ সালাহর ক্রস দারুণ হেডে জালে জড়ান মানে। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধে কিছুটা অগোছালো ফুটবল খেলেছে দুই দলই। ৮১তম মিনিটে মানে বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল বাতিল হয়ে যায়। তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটে বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ব্যবধান ২-০ করেন আলকান্তারা।

এই জয়ের পর ৩৪ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে ছয় নম্বরেই আছে লিভারপুল। সমান ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে সাউদাম্পটন।

Related posts

এনবিএ কমিশনার অ্যাডাম সিলভার অনিশ্চয়তার মধ্যে লিগের টিভি অধিকারের আলোচনায় মন্তব্য করেছেন: ‘আমরা এখনও কথা বলছি’

News Desk

লিডারস ড্যান কুইন পরামর্শ দেয় যে এনএফএল ড্রাফ্টের কাছে আসার সাথে সাথে দলটি এখনও মন তৈরি করেনি: ‘আমরা এখনও সেখানে নেই’

News Desk

MLB মরসুম গ্রীষ্ম পর্যন্ত প্রসারিত হওয়ায় তারা, বিস্ময় এবং বাণিজ্য সম্ভাবনাগুলি দেখার জন্য

News Desk

Leave a Comment