free hit counter
দুই ম্যাচ পরে জয়ের দেখা পেলো জুভেন্টাস
খেলা

দুই ম্যাচ পরে জয়ের দেখা পেলো জুভেন্টাস

দুই ম্যাচের বিরতি দিয়ে আবারো জয়ে ফিরল জুভেন্টাস। বুধবার রাতে ইতালিয়ান সিরি’এ লিগে বিগ ম্যাচে নাপোলিকে ২-১ গোলে হারিয়েছে তুরিনের বুড়িরা। একই ব্যবধানে সাস্যুলোকে হারিয়েছে শীর্ষে থাকা ইন্টার মিলান। লিগের চলতি মৌসুমে এটা ইন্টার মিলানের ২২তম জয়। আর জুভেন্টাস পেয়েছে ১৭তম জয়।

জয়ের ব্যবধানে পার্থক্য না থাকলেও দুই দলের জন্য প্রেক্ষাপট ছিল ভিন্ন। ইন্টার মিলান জিতলেও ম্যাচজুড়ে তাদের চাপে রেখে খেলেছে সাস্যুলো। অন্যদিকে দুই অর্ধের দুই গোলে সহজেই জিতেছে জুভেন্টাস। প্রথমার্ধে ক্রিশ্চিয়ানো রোনালদো লিড এনে স্বাগতিকদের। পরে ব্যবধান দ্বিগুণ করেন দলটির আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালা।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল করে নাপোলির হারের ব্যবধান কমান লরেঞ্জো ইনসিগনে। এই হারের পর ২৯ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পাঁচ নম্বরে থাকল নাপোলি। তিন পয়েন্ট বেশি নিয়ে জুভেন্টাস আছে তৃতীয়তে। ৭১ পয়েন্ট নিয়ে যথারীতি সবার ধরাছোঁয়ার বাইরে আছে ইন্টার মিলান। দুইয়ে থাকা এসি মিলানের পয়েন্ট ৬০।

লিগের আগের ম্যাচে এগিয়ে থেকেও তুরিনের সঙ্গে ২-২ গোলে ড্র করে জুভেন্টাস। এর আগে বেনেভেন্তোর কাছে ১-০ গোলে হেরেছিল তুরিনের বুড়িরা। নাপোলির বিরুদ্ধে জয়টা ভীষণ দরকার ছিল আন্দ্রে পিরলোর দলের। এই ম্যাচটা নিয়ে অবশ্য নাটক কম হয়নি। গেল বছরের ৪ অক্টোবর ছিল ম্যাচের নির্ধারিত সূচির দিন। কিন্তু দলের দুজন করোনায় আক্রান্ত হওয়ায় ম্যাচটা খেলতে অস্বীকৃতি জানায় নাপোলি।

ম্যাচটা পরিত্যক্ত করে জুভেন্টাসকে ৩-০ গোলে জিতিয়ে দেয় লিগ কর্তৃপক্ষ। একই সঙ্গে নাপোলির এক পয়েন্ট কাটা হয়। পরবর্তীতে নাপোলি আপিল করলে শাস্তি প্রত্যাহার হয় তাদের। মহারণের জন্য ১৭ মার্চ নতুন তারিখ ঘোষণা করা হয়। কিন্তু দু্ই দলের অনুরোধে ম্যাচ আরেক দফা পিছিয়ে দেওয়া হয়। অবশেষে নাটকের সমাপ্তি হলো।

ম্যাচে প্রথমবার জুভেন্টাসকে জিতিয়েছে লিগ কর্তৃপক্ষ। আর এবার নিজেরা খেলে জিতল স্বাগতিকরা। ১৩ মিনিটে লিগের চলতি মৌসুমের ২৫তম গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন রোনালদো। ৭৩ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন দিবালা। ইনজুরি কাটিয়ে তিন মাস পর মাঠে ফিরেই গোলের দেখা পেলেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

Related posts

মেসিই কেন বিশ্বসেরা, জানালেন স্পেনের বিশ্বজয়ী কোচ

News Desk

ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্টাসের জয়

News Desk

ব্রাজিলিয়ান সান্দ্রোর ঝলকে ঘুরে দাঁড়ানো জয় জুভেন্টাসের

News Desk