বুধবার রাতটা অম্লমধুর কেটেছে নেইমারের। এদিন উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে দুর্দান্ত পারফর্ম করেছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। নেইমার নিজে গোল না করলেও সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি। তার দল পিএসজি শেষ পর্যন্ত বায়ার্ন মিউনিখের মাঠে জিতেছে ৩-২ গোলে।

এই জয়ে সেমিফাইনালের পথে এগিয়ে গেল পিএসজি। এমন একটা ম্যাচ শেষেই দুঃসংবাদ শুনতে হলো নেইমারকে। দুই ম্যাচের নিষেধাজ্ঞার খড়্গ পড়েছে তার ওপর। ফ্রেঞ্চ লিগ ওয়ানের সামনের দুটি ম্যাচে খেলতে পারবেন না তিনি। ডিজালেরও দোষ খুঁজে পেয়েছে লিগ কর্তৃপক্ষ। লিঁল ডিফেন্ডারকেও তাই এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

ঘরের মাঠে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে লিঁলের কাছে ১-০ গোলে হেরেছে পিএসজি। গেল শনিবার ওই ম্যাচের শেষ দিকে মাঠের বাইরে অতিথি ডিফেন্ডার ডিজালোকে ধাক্কা দিয়ে ফেলে দেন নেইমার। শাস্তি হিসেবে দ্বিতীয় হলুদ কার্ড অর্থাৎ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পিএসজি স্ট্রাইকার। এখানেই শেষ নয়, ম্যাচ শেষে টানেলে গিয়ে ডিজালের সঙ্গে ফের ঝামেলা পাকান নেইমার।

নতুন করে ঝামেলা না করলে এক ম্যাচ নিষিদ্ধ হতে পারতেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। লিগ মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে নেইমারকে না পাওয়া পিএসজির জন্য বড় ধাক্কা হয়ে গেল। তাকে ছাড়াই স্ট্রসবার্গ ও সেঁত অ্যাঁতের বিপক্ষে খেলতে হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। কার্যত লিগ টেবিলের শীর্ষে আছে লিঁল। তিন পয়েন্ট পিছিয়ে পিএসজি আছে দুইয়ে।

Related posts

চূড়ান্ত চারে পৌঁছানোর জন্য মার্চ ম্যাডনেসে ইউকন একটি বড় ভ্রমণ বিপর্যয়ের মুখোমুখি হয়

News Desk

লিগকে শক্তিশালী করতে মেসিকে পরামর্শ দিয়েছেন ফিফা সভাপতি

News Desk

বিলসের ‘দামার হ্যামলিন’ প্রিসিজন ওপেনারে ‘খেলাতে প্রস্তুত’, কার্ডিয়াক অ্যারেস্টের পর প্রথম খেলা চিহ্নিত করে

News Desk

Leave a Comment