দুই কিংবদন্তি মেটস বিয়ার বিক্রেতাদের সাথে দেখা করুন যারা দলটির অস্তিত্বের প্রায় ততদিন ধরে আছেন
খেলা

দুই কিংবদন্তি মেটস বিয়ার বিক্রেতাদের সাথে দেখা করুন যারা দলটির অস্তিত্বের প্রায় ততদিন ধরে আছেন

এই দুই একটি আশ্চর্যজনক রান ছিল.

সিটি ফিল্ডের একজোড়া বিয়ার বিক্রেতারা বলেছেন যে এটি কোনও গোপন বিষয় নয় যে তাদের মধ্যে প্রায় এক শতাব্দীর পরিষেবা দিয়ে মেটস আউটফিল্ড কিংবদন্তি তৈরি করেছে — ডোয়াইট গুডেনের আঙ্কেল চার্লির মতো, এটি সরবরাহের মধ্যে রয়েছে।

“10,000 ইভেন্টের পরে, আপনাকে অনুশীলন করতে হবে না,” বলেছেন রেমন্ড আকিতা, যিনি সতীর্থ ববি লির সাথে 1970-এর দশকের মাঝামাঝি থেকে মেটস ভক্তদের কাছে সাড এবং খাবার বিক্রি করছেন৷ ট্র্যাক রাখার জন্য বর্তমান তারকা প্রথম বেসম্যান পিট আলোনসোর জন্মের আগে এটি একটি ভাল 20 বছর ছিল।

Raymond Acceta-এর প্রিয় আমন্ত্রণে কৌতূহলী ভক্তদের “কনি আইল্যান্ড চিকেন” চেষ্টা করার জন্য অনুরোধ করা জড়িত। ব্রায়ান জ্যাক/নিউ ইয়র্ক পোস্ট

“আপনার হট ডগ এখানে পান!” কনি আইল্যান্ডের মুরগি! আইসড বিয়ার! কে ক্ষুধার্ত? এটি Acceta এর প্রিয় স্টেডিয়াম।

পরিবর্তে, লি ক্লাসিক বাক্যাংশের উপর নির্ভর করে: “আরে, ঠান্ডা বিয়ার!” আপনার বিয়ার আইসড পান! যখন সে হোম প্লেটের ডানদিকে কনকোর্স-স্তরের আসনগুলির মধ্য দিয়ে বিশাল কুলারটিকে টেনে আনে।

“আমি ভিটিআই: ভেন্ডর ট্রেনিং ইনস্টিটিউটের একজন স্নাতক,” তিনি আমাকে রসিকতা করেছেন, যোগ করেছেন যে একজন ফ্র্যাঞ্চাইজি বিক্রয়কর্মীর সাফল্য আসলে তাদের কণ্ঠে ফুটে উঠেছে — এবং ফ্লাশিং নেটিভ একজন নিউ ইয়র্কার তার পাশে চিৎকার করছে।

আপনাকে এই দুজনের প্রমাণপত্রে বিশ্বাস করতে হবে: অ্যাকসেটা এবং লি তৃতীয় প্রজন্মের স্টেডিয়াম সেলসম্যান, প্রত্যেকেই তাদের নৈপুণ্য শুরু করেছিলেন 15 বছর বয়সে, এবং যাদের চিৎকার এখন মেটস ভক্তদের কাছে 7 ট্রেনের গর্জনের মতো পরিচিত এবং কখনও শেষ না হওয়া ” লেটস গো মেটস।”

ববি লি প্রতি মেটস হোম রানের জন্য কানসাস সিটি থেকে ফ্লাশিং-এ উড়ে যায়, বছরে প্রায় 12টি ট্রিপ। ব্রায়ান জ্যাক/নিউ ইয়র্ক পোস্ট

পোস্ট বুধবার লস অ্যাঞ্জেলেস ডজার্সের বিরুদ্ধে ফাইনাল খেলার আগে বিক্রেতাদের সাথে কথা বলেছিল, সিটি ফিল্ড এবং প্রাক্তন শিয়া স্টেডিয়ামের সম্মিলিত 99 বছরের দিকে উঁকি দিয়েছিল যা উত্থান-পতন এবং সত্যই ডাউন-আউটে ভরা।

ঠিক Amazons নিজেদের মতো করে, Acceta এবং তার সতীর্থরা একটি উত্সাহী প্রাক-ম্যাচ চ্যাটের জন্য জড়ো হয়েছিল, সেই রাতে স্ট্যান্ডে কতজন ভক্ত ছিল, কোথায় বিক্রি করার দিকে ফোকাস করা উচিত এবং কীভাবে তারা আগের হোম নম্বরগুলিতে উন্নতি করতে পারে তা দেখেছে।

আমাদের নিউজলেটার দ্বারা জানানো আপনার দিন শুরু করুন এবং শেষ করুন

সকালের প্রতিবেদন এবং সন্ধ্যার আপডেট: দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খবরের জন্য আপনার উৎস

আপনার নিবন্ধনের জন্য আপনাকে ধন্যবাদ!

মেটসের ক্ষেত্রেও, বিক্রেতারা, যারা খাদ্য কোম্পানি আরমার্কের জন্য কাজ করে, তারা একটি কঠোর রেটিং সিস্টেম মেনে চলে যেখানে শীর্ষ খেলোয়াড়রা তাদের পছন্দের বিয়ার, ক্যান্ডি বা হট ডগ বিক্রি করতে পান।

নবম স্থানে শক্তিশালী অবস্থানের সাথে, Acceta ধারাবাহিকভাবে এই তিনটি বিকল্প বেছে নেয়। প্রতিটি খেলায়, তিনি তার বিশাল কার্টটি স্টেডিয়ামের ষষ্ঠ-স্তরের স্যুটে সেকশন 405-এ নিয়ে যান, যেখানে ভিড় শান্ত কিন্তু সর্বদা ক্ষুধার্ত থাকে।

Lee এবং Accetta 50 বছর ধরে একসাথে কাজ করেছেন, উভয়েই মাত্র 15 বছর বয়সে শিয়া স্টেডিয়ামে তাদের দীর্ঘ ক্যারিয়ার শুরু করেছিলেন। ব্রায়ান জ্যাক/নিউ ইয়র্ক পোস্ট

ওল্ড মিল বেসিন নেটিভ — যিনি বেসবল গেমগুলিতে বিয়ার পান করার আগে বিক্রি করছিলেন — উপরের ডেকের সুবিধা অর্জন করেছেন। Acceta 1970 এর মন্দা, একটি বিশ্ব সিরিজ জয়, একটি স্টেডিয়াম পরিবর্তন, একটি বিশ্বব্যাপী মহামারী এবং প্রচুর চিৎকার ভক্তদের মধ্য দিয়ে কাজ করেছে।

“কিছু ভাল গল্প আছে,” Accetta বলেন, যা অন্তত বলতে হয়.

“একবার শিয়াতে, আমি বিয়ার বিক্রি করছিলাম এবং আমার মাথায় এক বালতি বিয়ার ছিল। ফাউল বলটি এসেছিল এবং আমি আসলে বালতিতে ফাউল বলটি ধরতে পেরেছি। মাত্র কয়েকবার এমন হয়েছে! আমি এসেছি! দেখতে পেলাম, ‘ওহ, ওটা দেখ!’ পরের জিনিসটা আমি জানলাম, দেখলাম একজন ফ্যানের হাত ধরে বলটা বেরিয়ে এসেছে।

পরিবারে এটা একটা সাধারণ ব্যাপার

অ্যাসেটা তার পাঁচ দশকের ক্যারিয়ার শুরু করেছিলেন যখন তিনি মাত্র 15 বছর বয়সে ছিলেন — যখন কিংবদন্তি পিচার টম সিভার নয় বছর দলের বাইরে বসার আগে মেট হিসাবে তার শেষ মৌসুম খেলেছিলেন — কিন্তু খেলাধুলায় তার আগ্রহ অনেক কম বয়সে শুরু হয়েছিল।

ছাড়ে কাজ করা Accetas-এর জন্য একটি পারিবারিক ব্যাপার: “পারিবারিক ইতিহাস শুরু হয় 1921 সালে” যখন তার দাদা নিউ ইয়র্ক জায়ান্টসের পোলো গ্রাউন্ডে গ্রাউন্ডকিপার হিসেবে কাজ শুরু করেন, তার বাবাকে চাকরি পেতে প্রভাবিত করে। 1963 সালে ম্যানহাটন স্টেডিয়াম বন্ধ হওয়া পর্যন্ত সেলসম্যান হিসেবে। তার দাদা অবসর নেন, কিন্তু তার বাবা সরাসরি শিয়া স্টেডিয়ামে চলে আসেন।

লি রসিকতা করে যে সে সেলার্স ট্রেনিং ইনস্টিটিউটের একজন স্নাতক। ব্রায়ান জ্যাক/নিউ ইয়র্ক পোস্ট

“আমার বাবা আমাকে কিছু নৈপুণ্য দেখানোর জন্য স্টেডিয়ামে নিয়ে যেতেন,” অ্যাসেটা স্মরণ করে।

নিউ ইয়র্ক ইউনিভার্সিটির ডেন্টাল স্কুলে তার শিক্ষার জন্য অর্থ প্রদানের জন্য একটি পার্শ্ব কাজ হিসাবে যা শুরু হয়েছিল তা অনেক বড় কিছুতে পরিণত হয়েছিল – এবং এমনকি তার পরবর্তী জীবনের গতিপথকেও আকার দিয়েছে। যখন Acceta থেকে একজন যুবক বুঝতে পেরেছিল যে ডাক্তারের পথ তার জন্য নয়, তখন একজন সহযোগী বিক্রেতা তাকে একজন বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষাবিদ হিসেবে তার প্রকৃত আবেগ উপলব্ধি করতে সাহায্য করেছিলেন।

তিনি ব্রুকলিন স্কুল ফর ডেভেলপমেন্টাল ডিসএবিলিটিসে বছরের 12 মাস কাজ করেন যদিও এখনও তার “কনি আইল্যান্ড মুরগি” বিক্রি করার জন্য কয়েক ডজন হোম গেমগুলিতে দেখা যাচ্ছে৷ তিনি বলেন যেটি নিউ ইয়র্ক ডজার্সের দিনগুলির একটি হোল্ডওভার যখন বিক্রেতারা অদ্ভুত শব্দগুচ্ছ ব্যবহার করে কৌতূহলী জনতাকে আকর্ষণ করার জন্য শুধুমাত্র তাদের নাথনের হট ডগ বিক্রি করার জন্য।

বিক্রেতারা, যারা খাদ্য কোম্পানি আরামার্কের জন্য কাজ করে, তারা একটি কঠোর রেটিং সিস্টেম মেনে চলে যেখানে শীর্ষ খেলোয়াড়রা তাদের পছন্দের বিয়ার, ক্যান্ডি বা হট ডগ বিক্রি করতে পান। ব্রায়ান জ্যাক/নিউ ইয়র্ক পোস্ট

সেই সংযোগটি কারো কারো কাছে হারিয়ে যেতে পারে — এবং ববি লি বলেছেন যে তিনি এটি পান না, যদিও তিনি ফ্র্যাঞ্চাইজি সেলসম্যান হিসাবে 50 বছর ধরে কাজ করেছেন, বেশিরভাগ সময় তার বন্ধু অ্যাসেটার সাথে।

লি, একসেটার মতো, একজন তৃতীয় প্রজন্মের বিক্রয়কর্মী যার দাদা ইয়াঙ্কিজদের জন্য কাজ করতেন এবং যার বাবা পোলো গ্রাউন্ডে কাজ করতেন। তিনি 1974 সালে 15 বছর বয়সী হিসাবে শিয়া স্টেডিয়ামে জেটস ফুটবল খেলায় তার প্রথম দিনটিকে প্রাণবন্তভাবে স্মরণ করেন, সান ডিউ অরেঞ্জ $0.35 এ বিক্রি করেছিলেন।

তিনি 50 বছর ধরে গিগের সাথে আটকে আছেন, পাশাপাশি আরও দুটি ক্যারিয়ার প্রথমে একজন মেইলম্যান এবং তারপরে নিউ ইয়র্ক সিটিতে ফায়ার ফাইটার হিসাবে এবং এমনকি একরকম কানসাস সিটি, মিসৌরিতে স্থানান্তরিত করা হয়েছে, একটি কাস্টমাইজড ফ্লাইট যা এমনকি সবচেয়ে নাটকীয় যাত্রীদেরও লজ্জায় ফেলে দেবে।

“মেটস-এর বছরে 12টি হোমার থাকে, পাঁচ থেকে 10টি গেমের মধ্যে। প্রতি জানুয়ারির সময়সূচীটি আসলে প্রকাশিত হওয়ার সাথে সাথে, আমি ফ্লাইটের সেরা দাম খুঁজতে শুরু করি এবং আমার জাদু কাজ করে। “আমি যদি আমার ফোনের দিকে তাকাই, আমি বছরের জন্য আমার সমস্ত ভ্রমণ পেয়েছি,” তিনি গর্ব করে বলেছিলেন যে 22 বছরের আড়াই ঘন্টার ভ্রমণের মধ্যে একটি ফ্লাইট বিলম্বের জন্য তিনি শুধুমাত্র একটি খেলা মিস করেছেন।

সেকশন 405 এর উপরের ডেকে তার ওয়াগনের পিছনে প্রতিটি খেলায় Acceta পাওয়া যাবে। ব্রায়ান জ্যাক/নিউ ইয়র্ক পোস্ট

মেটস মেমরি নির্মাতারা

এই কঠিন যাত্রাটি লির জন্য মূল্যবান, যিনি তার সহকর্মী বিক্রেতাদের মধ্যে “সৌহার্দ্য” লালন করেন এবং কয়েক দশক ধরে তিনি তার গ্রাহকদের সাথে যে সম্পর্ক তৈরি করেছেন।

তিনি তার 15 বছরের কর্মজীবনের একটি খেলার কথা মনে করেন যখন একটি যুবতী তার কাছে এসে একটি ছবি চেয়েছিল। যদিও অবাক হয়েছিলেন, লি তাকে জিজ্ঞাসা করার আগে বাধ্য হয়েছিলেন যে ছবিটি কিসের জন্য।

“আমার বাবা প্রতি রবিবার খেলায় আসতেন এবং আপনার কাছ থেকে সুতির মিছরি কিনতেন,” তরুণী আমাকে বলেছিলেন।

“এমন কিছু লোক আছে যা আমরা সবসময় শুনি। আপনি যদি কয়েকটি ম্যাচ মিস করেন, লোকেরা এসে আপনাকে জিজ্ঞাসা করে: ‘আপনি কি করছেন? কিছু ভুল আছে? সবকিছু ঠিক আছে?'”

Acceta এর ডাক “কনি আইল্যান্ড চিকেন” নিউ ইয়র্ক ডজার্সের দিনগুলির একটি হোল্ডওভার যখন বিক্রেতারা এই অদ্ভুত শব্দগুচ্ছটি কৌতূহলী জনতাকে আকর্ষণ করার জন্য ব্যবহার করেছিল শুধুমাত্র তাদের নাথনের হট ডগ বিক্রি করার জন্য৷ ব্রায়ান জ্যাক/নিউ ইয়র্ক পোস্ট

লির অনেক প্রিয় স্মৃতি মেটসের সমার্থক হয়ে উঠেছে, এবং তার স্ট্যান্ডে কাজ করার সময়টি FDNY-তে তার সময় থেকে মুক্তির জন্যও কাজ করেছিল।

অবসরপ্রাপ্ত অগ্নিনির্বাপক কর্মী শত শতদের মধ্যে একজন যারা টাওয়ার পড়ে যাওয়ার পরে ধ্বংসাত্মক এলাকায় ছুটে গিয়েছিলেন, এমন একটি অভিজ্ঞতাকে তিনি “অকল্পনীয়” এবং “একদম নিষ্ঠুর” বলে বর্ণনা করেছিলেন।

মেটস একটি আবেগঘন খেলা দিয়ে মরসুমে পুনরুজ্জীবিত না হওয়া পর্যন্ত বেসবল গেমগুলি পাঁচ দিনের জন্য বাতিল করা হয়েছিল যেখানে মার্ক অ্যান্থনিকে জাতীয় সঙ্গীত, লিজা মিনেলি বেল্ট “নিউ ইয়র্ক, নিউ ইয়র্ক” গাইতে দেখা যায় এবং প্রাক্তন মেয়র রুডি গিউলিয়ানিকে দাঁড়িয়ে অভ্যর্থনা জানানো হয়।

“এটা খুব কঠিন,” তিনি আমাকে বলেছিলেন। “প্রতি বার্ষিকীতে, স্টেডিয়াম সবসময় এখানে কিছু না কিছু করে এবং এটা সবসময় আমার জন্য একটু কঠিন কারণ আমি সাধারণত শহরে পার্টি থেকে আসি।”

Lee এবং Acceta উভয়ই তৃতীয় প্রজন্মের বিক্রেতা, তাদের দাদা পোলো গ্রাউন্ডে কাজ করেন। ব্রায়ান জ্যাক/নিউ ইয়র্ক পোস্ট

চ্যাম্পিয়ন 2002 সালে অবসর গ্রহণ করেন এবং শীঘ্রই মিসৌরিতে চলে যান, কিন্তু প্রতি বছর বেশ কয়েকবার ফিরে আসেন, কারণ ট্রিপগুলি FDNY-তে তার বন্ধুদের সাথে বন্ধনের একটি ভাল অজুহাত দেয়।

সেলসম্যান হিসাবে তার সময়কালের পারিবারিক স্মৃতি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, তিনি আমাকে দুটি প্রস্তাব করেছিলেন: শিয়া স্টেডিয়ামের একটি ওয়ার্ল্ড সিরিজ খেলার সময় কাঁপানো উপরের ডেকটি বন্যভাবে বাউন্স করা, এবং যখন একটি ফাউল বল স্ট্যান্ডের মধ্যে চলে যায় এবং আঘাত করে তখন প্রথম প্রতিক্রিয়া জানায়। মুখে একটি যুবক ছেলে।

“তারা আমাদের জন্য সবচেয়ে ভাল কাজটি করেছিল সেই জালগুলি। তিনি বলেছিলেন, ‘আমাদের আর হাঁস নিয়ে চিন্তা করতে হবে না,'” তিনি বলেছিলেন।

একটি পরিবর্তনশীল খেলার জন্য গেম পরিবর্তনকারী

নিউ ইয়র্ক সিটিতে গত পাঁচ দশকে অ্যাকিটো এবং লি-এর চেয়ে বেসবলের বিকাশের গল্প বলার জন্য খুব কমই উপযুক্ত হবেন।

শিয়া স্টেডিয়ামে ভক্তদের পরিবেশন করার সময় অ্যাসেটা তার বিয়ার ক্রেটে একটি ফাউল বল ধরার কথা মনে রেখেছে। ব্রায়ান জ্যাক/নিউ ইয়র্ক পোস্ট

এই জুটি কয়েক ডজন বার রোস্টার পরিবর্তন দেখেছে, মদ্যপানের বয়স 21-এ পরিবর্তিত হয়েছে, COVID-19 নগদ ব্যবহার বন্ধ করেছে এবং অবশ্যই, মেটস 2009 সালে একেবারে নতুন স্টেডিয়ামে চলে যাচ্ছে।

এই পদক্ষেপটি দম্পতির জন্য তিক্ত ছিল, কারণ তাদের বাবা একই স্টলে বিয়ার পান করছিলেন: “আপনি কখনই আপনার স্মৃতি চলে যেতে পছন্দ করেন না,” অ্যাকিটো যথাযথভাবে বলেছিলেন।

বিশাল শারীরিক পরিবেশগত রূপান্তরও মানসিক উদ্দীপনা তৈরি করেছে, যা সিটি ফিল্ডের মধ্যে বর্ধিত উদ্যমী শক্তিকে উৎসাহিত করেছে।

সবচেয়ে বড়, কিন্তু সবচেয়ে সূক্ষ্ম পরিবর্তনগুলির মধ্যে একটি হল অ্যামাজিন খেলা দেখতে আসা লোকজনের ধরন। অনুরাগীদের খেলার জন্য আরও ইন্টারেক্টিভ গেম এবং উপভোগ করার জন্য গুডিজ সহ, স্থানটি এখন ঐতিহ্যবাহী বেসবল অনুরাগীদের থেকে অনেক বেশি আকর্ষণ করে।

কাস্টম বিক্রেতারা কিছু মেটস ভক্তদের কাছে মাঠের খেলোয়াড়দের মতোই স্বীকৃত। ব্রায়ান জ্যাক/নিউ ইয়র্ক পোস্ট

“এটি আর শুধু একটি বলগেম নয়, মাঠে অনেক কিছু করার সুযোগ রয়েছে,” অ্যাসেটো বলেন, “এটি খেলায় আসা, বিয়ার খাওয়া এবং খেলা দেখার চেয়ে বেশি।”

অন্যরা যা স্বপ্ন দেখতে পারে তার চেয়ে বেশি বছর নিয়ে, অ্যাসেটো এবং লি তাদের বিশাল বিয়ার ক্রেট এবং কার্ট বহন করার জন্য এখনও কয়েক অতিরিক্ত বছর বাকি আছে তবে তারা উভয়েই একমত যে অবসরের দিগন্তে রয়েছে।

সিটি ফিল্ড থেকে পদত্যাগ করার জন্য এই দম্পতির জন্য কী লাগবে – যাঁরা উভয়ই সিভিল সার্ভিস ক্যারিয়ার থেকে অবসর নিয়েছেন – তবে এটি একটি রহস্য।

“আমি সবসময় বলেছিলাম যে তারা বিশ্ব সিরিজ জেতা পর্যন্ত আমি থাকব। অবশ্যই, তারা তা করেছিল এবং আমি বলেছিলাম, ‘ঠিক আছে, আমি সাবওয়ে সিরিজ পর্যন্ত থাকব, তারা নতুন স্টেডিয়াম তৈরি না করা পর্যন্ত আমি থাকব, আমি থাকব। অল-স্টার গেমের জন্য থাকুন,'” সে বলল। “আমি এখনও এখানে আছি!”

Source link

Related posts

মেটসের কোডাই সেঙ্গাকে সর্বশেষ ইনজুরির কারণে পিচিং থেকে বরখাস্ত করা হয়েছে

News Desk

ছুটিতে যাচ্ছেন জেমি ডে

News Desk

খেলা 7-এ পেসারদের দ্বারা নিক্স বিধ্বস্ত হয়েছিল কারণ তাদের প্লে-অফের আশা বেদনাদায়ক শেষ হয়ে গিয়েছিল

News Desk

Leave a Comment