free hit counter
খেলা

দুই'য়ে দুই তাসকিন

টি-২০ ক্রিকেট বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে নো-বল নাটকীয়তার পর জিম্বাবুয়ের বিপক্ষে ৩ রানের জয় পায় বাংলাদেশ। বাংলাদেশের জয়ে ম্যাচে অনবদ্য বোলিংয়ে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। 

এবারের বিশ্বকাপে বাংলাদেশের পাওয়া দুইটি জয়ের ম্যাচে ম্যাচসেরার পুরস্কার উঠলো তার হাতে। জিম্বাবুয়ের বিপক্ষে আজ ১৯ রানে ৩ উইকেট শিকার করেন এই ডানহাতি পেসার। ৪ ওভারে ১৫ টি ডট বলের সাথে রয়েছে একটি মেডেন ওভার। ১৫১ রান তাড়া করতে নামা জিম্বাবুয়ের ইনিংসের তৃতীয় বলে আঘাত হানেন তাসকিন। তুলে নেন জিম্বাবুয়ের ওপেনার ওয়েসলি মাধেভেরের উইকেট। নিজের দ্বিতীয় ওভারে তুলে নেন ক্রেইগ আরভিনের গুরুত্বপূর্ণ উইকেট। উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। রেগিস  চাকাভা ও শন উইলিয়ামসের জুটি ভয়ঙ্কর হওয়ার আগে চাকাভার উইকেট তুলে নেন তাসকিন।




 

এবারের টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ২৫ রান খরচায় ৪ উইকেট নিয়েছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইনিংসের শুরুতে টেম্বা বাভুমাকে ফিরিয়ে শুভ সূচনাও করেছিলেন তিনি। কিন্তু পরবর্তীতে ধারাবাহিকতা ধরে রাখতে না পারায় বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। 



ইনিংসের শুরুতে আগুন ঝরা বোলিংয়ের জন্য জয় পাওয়া দুই ম্যাচের  দুবারই ম্যাচ সেরার পুরস্কার উঠলো তাসকিনের হাতে। বাংলাদেশের ১৫০ রান সংগ্রহের পথে নাজমুল শান্তর ৫৫ বলে ৭১ রানের গুরুত্বপূর্ণ অবদান থাকলেও দুর্দান্ত বোলিংয়ের জন্য ম্যাচ সেরা বিবেচিত হন তাসকিন আহমেদ। এখন পর্যন্ত ৩ ম্যাচে ৮ উইকেট শিকার করে সুপার টুয়েলভের উইকেট শিকারির তালিকায় শীর্ষে বাংলাদেশের এই পেসার।

Source link

Bednet steunen 2023