free hit counter
খেলা

দিল্লির এমন জয়ের পর মুস্তাফিজ সুযোগ আর পাবেন তো

এবার আইপিএলের শুরু থেকেই দিল্লি ক্যাপিটালসের প্রতিটি ম্যাচে খেলেছেন মুস্তাফিজুর রহমান। আলোচিত কোনো পারফরম্যান্স করতে না পারলেও খুব একটা খারাপ খেলেননি তিনি। তবে এমন টুর্নামেন্টে নিয়মিত খেলতে হলে যে আলোচিত পারফরম্যান্সটাও বেশ জরুরি। সে কারণেই কি না অবশেষে দিল্লির একাদশ থেকে বাদ পড়েছেন বাংলাদেশি কাটার মাস্টার।

গতকাল (৫ মে) মুস্তাফিজকে ছাড়াই সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে খেলতে নামে দিল্লি ক্যাপিটালস। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ২১ রানের দাপুটে জয় পেয়েছে দিল্লি। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ২০৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ভারতের রাজধানীর দলটি। জবাবে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৬ রানেই থেমে যায় হায়দ্রাবাদের ইনিংস।

এদিন দিল্লির হয়ে সর্বোচ্চ ৯২ রান করেছেন ডেভিড ওয়ার্নার। ৫৮ বল মোকাবিলায় ৩ ছক্কা ও ১২ চারে অপরাজিত থাকেন। রোভম্যান পাওয়েল মাত্র ৩৫ বল মোকাবিলায় ৬৭ রানে অপরাজিত থাকেন। তার উইলোতে ছিল ৬টি ছক্কা ও ৩টি চারের মার। দু’জনের জুটি থেকে এসেছে ১২২ রান। এছাড়া অধিনায়ক রিশাভ পান্ট করেন ১৬ বলে ২৬ রান।



মুস্তাফিজকে বসিয়ে একাদশে খেলানো হয়েছে দক্ষিণ আফ্রিকান পেসার আনরিখ নর্টজেকে। তিনিও আহামরি কিছু করতে পারেননি। চার ওভার বল করে ৩৫ রান খরচায় এক উইকেট শিকার করেছেন। দিল্লির পক্ষে সফল বোলার ছিলেন খলিল আহমেদ। তিনি মাত্র ৩০ রান খরচায় ৩ উইকেট শিকার করেন। এছাড়া শার্দুল ঠাকুর ২টি এবং মিচেল মার্শ ও কূলদীপ যাদব একটি করে উইকেট শিকার করেন।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে উঠে এসেছে দিল্লি। তাই প্রশ্ন জেগেছে, আগামী ম্যাচে একাদশে সুযোগ পাবেন তো মুস্তাফিজ। সেই সম্ভাবনা সম্ভবত নেই। তবে এর পরবর্তী ম্যাচগুলোতে সুযোগ পেতেও পারেন।

Source link