free hit counter
খেলা

দিবালার বিদায়ী ম্যাচ সবাইকে ছুঁয়ে গেলো

আগেই জানা ছিল ল্যাজিওর বিপক্ষে জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালার জন্য এটাই শেষ ম্যাচ। বিদায়ী ম্যাচে দিবালার কান্না সবার চোখে পড়বে, দিবালার চোখের জলে ভিজবে আলিয়াঁজ স্টেডিয়ামের সবুজ মাঠ, তা কারো জানা ছিল না। ২-২ গোলে ড্র হওয়া ম্যাচ শেষে দিবালা যেন সবাইকে আবেগে ভাসিয়ে দিলেন। তার কান্না সবার হূদয় স্পর্শ করে গেল।

দিবালার মতোই জুভেন্টাসের জার্সি গায়ে শেষ ম্যাচ খেলে ফেললেন দলটির অন্যতম সেরা ডিফেন্ডার গিওর্গি চিয়েলিনি। নিজেদের বিদায়ী ম্যাচটা জয় দিয়ে রাঙাতে পারেননি তারা। সোমবার (১৬ মে) রাতে সিরি আর ম্যাচে নিজেদের ঘরের মাঠ আলিয়াঁজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে জুভেন্টাস ড্র করলো ল্যাজিওর বিপক্ষে। লিওনার্দো বনুচ্চি আগামী মৌসুমে নেতৃত্ব দেবেন জুভেন্টাসকে।

দুই গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ইনজুরি টাইমে সার্গেই মিলিনকোভিচ-সাভিচের গোলে ল্যাজিও ২-২ ব্যবধানের  ড্র নিয়ে মাঠ ছেড়েছে। এর মাধ্যমে আগামী মৌসুমে ইউরোপিয়ান লিগে জায়গা করে নিলো লিগ টেবিলের পঞ্চম স্থানে থাকা ল্যাজিও।



ম্যাচের ১০ মিনিটে ডুসান ভ্লাহোভিচ এবং ৩৬ মিনিটে আলভারো মোরাতার গোলে স্বাগতিক জুভেন্টাস এগিয়ে যায়। এত সুন্দর শুরুর পরও ৫১ মিনিটে এ্যালেক্স সান্দ্রোর আত্মঘাতী গোলে ল্যাজিও ম্যাচে ফিরে আসার সুযোগ পায়। ৯৫ মিনিটে মিলিনকোভিচ-সাভিচের গোলে মরিজিও সারির দল সমতা ফেরালে হতাশ হতে হয় জুভেন্টাসকে। তার পরও এক পয়েন্টেই ইউরোপিয়ান আসরের দ্বিতীয় টায়ারের প্রতিযোগিতায় জায়গা নিশ্চিত হয় ল্যাজিওর।

ম্যাচের ১৮ মিনিটেই প্রিয় অধিনায়ককে বিদায় জানিয়েছে তুরিনের সমর্থকরা। ৩৭ বছর বয়সী অভিজ্ঞ এই ডিফেন্ডার বুধবার চির প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের বিপক্ষে ইতালিয়ান কাপের ফাইনালে পুরো ১২০ মিনিট খেলেছেন। ওই ম্যাচের পরেই তিনি জুভেন্টাস ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। তুরিনের জায়ান্টদের জয়ে বর্ণাঢ্য ১৮ বছরের ক্যারিয়ারে চিয়েলিনি জিতেছেন ৯টি লিগ শিরোপা।

ইতিমধ্যেই আন্তর্জাতিক ক্যারিয়ারকেও বিদায় জানিয়ে দিয়েছেন চিয়েলিনি। তবে জুভেন্টাস ছাড়ার পর এখনো বুট জোড়া তুলে রাখবেন কি না, সে সম্পর্কে সিদ্ধান্ত না নেওয়া এই ডিফেন্ডার বলেছেন, ‘এই মুহূর্তে এটা নিয়ে ভাবছি না। আরও কিছু বিষয় নিয়ে আমি চিন্তা করছি। এই ধরনের সিদ্ধান্ত এক দিনের মধ্যে নেওয়া যায় না।’

মাঠ ছেড়ে বেরিয়ে আসার সময় পাওলো দিবালার হাতে অধিনায়কের আর্মব্যান্ড দিয়ে এসেছিলেন চিয়েলিনি। ২৮ বছর বয়সী এই স্ট্রাইকারের সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে জুভেন্টাস।

Source link