Image default
খেলা

দলের তথ্য ফাঁস করে ‘৮’ বছর নিষিদ্ধ হিথ স্ট্রিক

ক্রিকেটে অনৈতিক কাজে বড় শাস্তি পেয়েছেন জিম্বাবুয়ের সাবেক কিংবদন্তি পেসার হিথ স্ট্রিক। দলের তথ্য ফাঁস করার অভিযোগে তাকে ৮ বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচ তার অধীনস্থ দলের তথ্য ফাঁস করেছেন বলে অভিযোগ। যে সময়ে দলের তথ্য জুয়াড়িদের কাছে ফাঁস করেছেন বলে অভিযোগ উঠেছে, সে সময় স্ট্রিক জিম্বাবুয়ে জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

শুধু আন্তর্জাতিক ক্রিকেটেই নয়। স্ট্রিকের বিরুদ্ধে এই নৈতিক স্খলনের অভিযোগ উঠেছে বিপিএল, আইপিএল ও এপিএলেও। বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে নিয়ে ২০১৮ সালে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ এবং জিম্বাবুয়ে ও আফগানিস্তানের মধ্যকার সিরিজে তৃতীয় পক্ষের কাছে তিনি তথ্য পাচার করেছেন বলে অভিযোগ।

স্ট্রিকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ৮ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। স্ট্রিক বড় শাস্তি পেতে যাচ্ছেন, জিম্বাবুয়ের ক্রিকেটে এই আভাস ছিল ১৩ এপ্রিল থেকেই। তবে শাস্তি পেতে যাওয়া সেই কিংবদন্তিতুল্য ক্রিকেটার কে- সেই প্রশ্নের উত্তর জানা যায়নি। অবশেষে ১৪ এপ্রিল বেরিয়ে আসে স্ট্রিকের নাম।

Related posts

কেন ক্যালিফোর্নিয়ার সবচেয়ে সক্রিয় কিছু মানুষ… লাস ভেগাসে চলে যায়?

News Desk

ওয়েস্ট ভার্জিনিয়ায় মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ট্রান্সজেন্ডার অ্যাথলেটদের অন্তর্ভুক্তির প্রতিবাদ করার পরে ট্র্যাক রেসে অংশ নেওয়া নিষিদ্ধ করা হয়েছে

News Desk

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন সার্জিও বুস্কেট

News Desk

Leave a Comment