free hit counter
খেলা

দলের জন্য নিবেদনের অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন ওয়ার্নার

টি-টোয়েন্টির এই যুগে দলের জন্য একেকটি বল ও রান খুবই গুরুত্বপূর্ণ। আর সেটা যদি হয় আইপিএল, তাহলেতো কথাই নেই। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্জাইজি এই টি-টোয়েন্টি টুর্নামেন্টটি হলো রানের খেলা। এখানে আগে ব্যাটিং করে দুই শতাধিক রান করলেও তা অনেক সময় জয়ের জন্য যথেষ্ট হয় না। প্রতিটি বলেই রান নেওয়ার চেষ্টা করেন ব্যাটাররা।

আর সেটি করতে গিয়েই দারুণ এক দৃষ্টান্ত স্থাপন করলেন দিল্লি ক্যাপিটালসের অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। গতকাল (৫ মে) সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে অপরাজিত ৯২ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন ওয়ার্নার। মাত্র ৫৮ বল মোকাবিলায় ৩ ছক্কা ও ১২ চারের সাহায্যে এ উইলো খেলেন তিনি। সুযোগ ছিল সেঞ্চুরি করারও। কিন্তু সেটি না করে দলের রান বাড়ানোতেই মনোযোগ দেন এই ব্যাটার।



১৯তম ওভারে তিনটি চার হাঁকিয়ে ওয়ার্নারের রান দাঁড়ায় ৯২। শেষ ওভারে স্ট্রাইক পান রোভম্যান পাওয়েল। তখন ৪৯ রানে ব্যাট করছিলেন এই ক্যারিবীয়। তাই প্রথম বলেই এক রান নিয়ে ওয়ার্নারকে স্ট্রাইক দিতে চেয়েছিলেন তিনি। এতে নিজের অর্ধশতক পূর্ণ হওয়ার পাশাপাশি ওয়ার্নারের সেঞ্চুরিরও সুযোগ হতো। কিন্তু সে সময় পাওয়েলকে সিঙ্গেল নিতে বারণ করেন অজি তারকা। বলেন, যেন নিজের মতো রান বাড়ানোর চেষ্টা করে।

এ বিষয়ে ম্যাচশেষে পাওয়েল জানান, ‘শেষদিকে একটু দ্বিধায় ছিলাম যে কি করবো। ওয়ার্নারকে জিজ্ঞেস করলাম, এক রান নিয়ে তোমার সেঞ্চুরির সুযোগ করে দেই? জবাবে সে বললো, আমরা এভাবে খেলি না, আর এটা উচিতও নয়। আমাকে নিজের মতো করে বড় শট খেলতে বললো। আমি সেটাই করলাম।’

ওই ওভারে বল করতে আসেন উমরান মালিক। তাতে স্কোরবোর্ডে আরও ১৯ রান যোগ করেন পাওয়েল।

Source link