free hit counter
খেলা

দক্ষিণ আফ্রিকা ম্যাচকে সামনে রেখে সিডনিতে টাইগাররা

জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে মঙ্গলবার (২৫ অক্টোবর) সিডনি পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) নিজেদের ২য় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। এর আগে আসরের প্রথম ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে ৯ রানে জয় নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। টুর্নামেন্টর মূল পর্বে ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের পর সোমবার (২৪ অক্টোবর) হোবার্টের কঠিন পিচে ওই জয়টি ছিল টাইগারদের প্রথম জয়।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে টানা চার ম্যাচে হারের পর প্রথম এই জয়ের দেখা পেয়েছে টিম টাইগাররা। বিশ্বকাপ আসরে প্রথম ম্যাচে এই জয় দলকে কিছুটা হলেও আত্মবিশ্বাসী করে তুলেছে বলে মনে করেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এটিকে গুরুত্বপূর্ণ জয় উল্লেখ করে এই জয়ের কৃতিত্ব পেসারদের দিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। কারণ হিসেবে বলেছেন, দলটি প্রত্যাশিত লক্ষ্য থেকে ১০ রানে পিছিয়ে ছিল। ৮ উইকেটে ১৪৪ রানের পুঁজি নিয়ে জয় পেতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন তাসকিন আহমেদ। তার ক্যারিয়ার সেরা ২৫ রানে চার উইকেট প্রাপ্তি টাইগারদেরকে কোন বিপদে পড়তে দেয়নি।



দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ম্যাচেও পেসাররা একই পারফর্মেন্স ধরে রাখবে বলে আশা করছেন সাকিব। মঙ্গলবার (২৫ অক্টোবর) সিডনিতে পৌঁছালেও এখনো পর্যন্ত সেখানে কোন অনুশীলন করেনি টাইগাররা। বরং সিডনির আশে পাশে ঘুরে আকর্ষণীয় স্থান হার্বার ব্রিজ ও অপেরা হাউজ পরিদর্শন করেই সময় কাটিয়েছে দলটি।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে লড়াইয়ে নামার একদিন আগে বুধবার (২৬ অক্টোবর) তিন ঘন্টার অনুশীলন সেশন রয়েছে বাংলাদেশ দলের। ইতোমধ্যে অবশ্য দক্ষিণ আফ্রিকাও টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচটি খেলে ফেলেছে। হোবার্টে জিম্বাবুয়ের বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে তাদের। নিশ্চিত জিততে যাওয়া ম্যাচটিতে পয়েন্ট ভাগাভাগি করায় বিশাল ক্ষতি হয়েছে প্রোটিয়াদের। ফলে সেমিফাইনালের আশা জাগিয়ে রাখতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি তাদের জন্য অনেক বেশী গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্ব মঞ্চে যদি প্রথম জয় নিশ্চিত করতে পারে, তাহলে ভারত ও পাকিস্তানের পাশাপাশি গ্রুপ -২ থেকে শেষ চারের গুরুত্বপূর্ণ দাবীদার হয়ে উঠতে পারবে টাইগাররা। 

Source link

Bednet steunen 2023