free hit counter
খেলা

দক্ষিণ আফ্রিকাকে ১৩৪ রানের টার্গেট ভারতের

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১৩৪ রানের টার্গেট দিয়েছে ভারত। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৩৩ রান সংগ্রহ করে ভারত। রোববার (৩০ অক্টোবর) পার্থে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি ভারতের দুই ওপেনার। প্রথম ওভারের রানের খাতা খুলতে ব্যর্থ তারা। প্রথম ওভারটি মেইডেন করেন প্রোটিয়া পেসার ওয়ায়েন পার্নেল। রোহিত শর্মা ও লোকেশ রাহুল মিলে ২৩ রানের জুটি গড়েন। ইনিংসের পঞ্চম ওভারে উইকেট হারায় ভারত। ১৪ বলে ১৫ রান করে আউট হন অধিনায়ক রোহিত শর্মা। এরপর দলীয় ২৬ রানে আবারও উইকেট হারায় ভারত। ১৪ বলে মাত্র ৯ রান করে ফিরে যান লোকেশ রাহুল। শেষ পর্যন্ত ৬ ওভারের ২ উইকেট হারিয়ে ৩৩ সংগ্রহ করে ভারত। 



পাওয়ার প্লে শেষ হওয়ার পর আবারও উইকেট হারায় ভারত। ১১ বলে ১২ রান করে আউট হন আগের দুই ম্যাচে ফিফটির দেখা পাওয়া বিরাট কোহলি। এরপর দ্রুতই আউট হন দিপক হুডা। ৩ বলে করে খালি হাতে সাজঘরে ফেরেন এই ব্যাটার। ৮ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৪৮ রান সংগ্রহ করে ভারত। এরপর দলীয় ৪৯ রানে হার্দিক পান্ডিয়া আউট হলে আরও চাপে পড়ে যায় ভারত। ৩ বলে ২ রান করে আউট হন তিনি। 



হার্দিকের বিদায়ের পর ক্রিজে আসেন দিনেশ কার্তিক। কার্তিককে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন সূর্যকুমার যাদব। ছষ্ঠ উইকেট জুটিতে ৫২ রানের জুটি গড়েন দুজন। কিন্তু দলীয় ১০১ রানে কার্তিকের উইকেট হারায় ভারত। ১৫ বলে মাত্র ৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। অন্যদিকে নিজের সাবলীল ব্যাটিংয়ে ফিফটি পূরণ করেন যাদব। দলীয় ১২৪ রানে আউট হন ক্রিজে আসা রবিচন্দ্রন অশ্বিন। ১১ বলে ৭ রান করে ফিরে যান তিনি।




 

অন্য ব্যাটাররা আউট হলেও নিজের সাবলীল ব্যাটিং চালিয়ে যান সূর্যকুমার। শেষ পর্যন্ত দলীয় ১২৭ রানে ৪০ বলে ৬৮ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হন সূর্যকুমার। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করে ভারত। দক্ষিণ আফ্রিকার পক্ষে লুঙ্গি এনগিডি ৪টি ও ওয়ায়েন পার্নেল নেন ৩টি উইকেট। 

Source link

Bednet steunen 2023