free hit counter
তিনি এখনও বিরাটের ‘ট্রাম্প কার্ড’, বোঝালেন এবিডি
খেলা

তিনি এখনও বিরাটের ‘ট্রাম্প কার্ড’, বোঝালেন এবিডি

আইপিএলের মঞ্চকে যদি ক্যানভাস ধরে নেওয়া যায়, আব্রাহাম বেঞ্জামিন ডি’ভিলিয়ার্স নিঃসন্দেহে পিকাসো কিংবা ভিঞ্চি। আন্তর্জাতিক সার্কিট থেকে বিদায় নিয়েছেন কয়েকবছর হয়ে গেল। হৃদয় দিয়ে খেলেন কেবল আইপিএলটাই। স্বাভাবিকভাবেই সারাবছর বিশ্রামের পর সীমিত সময়ের প্রস্তুতিতে আইপিএলে ডি’ভিলিয়ার্স নিজেকে কতোটা মেলে ধরতে পারবেন, তা নিয়ে চিন্তায় থাকেন অনুরাগীরা। আর প্রত্যেকবারই যেন ম্যাজিক করে যান প্রোটিয়া ব্যাটসম্যান।

ডি’ভিলিয়ার্স যেন গুমোট গরমে কালবৈশাখীর মতো। বাইশ গজে উইলো হাতে অনুরাগীরা এখন তার খুনে প্রবৃত্তি দেখে আর আফশোস করে, ছেলেটা বড় অসময়েই আন্তর্জাতিক ক্রিকেটটা ছেড়ে দিল। আরসিবি এখনও ট্রফি না জিততে পারায় কোহলির জন্য এদেশের ক্রিকেট অনুরাগীরা যতোটা সমব্যথী হন, ধারণা কোহলির স্নেহের বন্ধু এবিডি’র জন্যও তারা ততোটাই সমব্যথী। প্রোটিয়া ব্যাটসম্যান আইপিএলে আসেন, দেখেন, অনুরাগীদের হৃদয় জেতেন কিন্তু ট্রফি জয় অধরাই রয়ে যায়।

পাঁচ মাসের বিরতির পর শুক্রবার আইপিএলে প্রত্যাবর্তনেও ডি’ভিলিয়ার্স বুঝিয়ে দিলেন কেন তিনি বিরাটের দলের ‘ট্রাম্প কার্ড’। বিরাটের ঝুলিতে ট্রফি না থাকলেও অনেক অধিনায়কের কাছে বিরাট ঈর্ষার কারণ, যেহেতু তাঁর দলে একজন ডি’ভিলিয়ার্স আছে। ১৬০ রান তাড়া করতে গিয়ে এদিন ভালোই এগোচ্ছিল আরসিবি। কিন্তু ১৩-১৫ ওভারের মধ্যে ক্রিজে সেট হয়ে যাওয়া বিরাট-ম্যাক্সওয়েল এবং নবাগত শাহবাজ আহমেদের উইকেটের হারিয়ে হঠাতই চাপ ডেকে আনে আরসিবি। ১৫ ওভারে ৫ উইকেটে ১০৬ হয়ে যায় তারা।

দায়িত্ব বর্তায় সেই এবিডি’র কাঁধেই। প্রথমে ড্যান ক্রিশ্চিয়ান এবং তারপর কাইল জেমিসনকে নিয়ে ঝড় তোলেন ‘মিস্টার ৩৬০’। ৪টি চার ২টি ছয়ে ২৭ বলে ৪৮ করে যখন রান-আউট হয়ে ফিরছেন এবিডি, ব্যাঙ্গালোরের তখন প্রয়োজন ২ বলে ২ রান। শেষ অবধি লাস্ট বল থ্রিলার জিতে জয় দিয়েই মরশুম শুরু করল বিরাটের আরসিবি। আর বিগত পাঁচ মাস বাইশ গজ থেকে দূরে থাকা ডি’ভিলিয়ার্স প্রথম ম্যাচে ঝড় তুলেই বুঝিয়ে দিলেন চ্যাম্পিয়নরা কেবল মঞ্চ খোঁজে।

ম্যাচ শেষে আবার গ্লেন ম্যাক্সওয়েলের প্রশংসা করে ডি’ভিলিয়ার্স জানিয়েছেন, ‘ম্যাক্সওয়েলের মতো ক্রিকেটারের সঙ্গে একই দলে খেলাটা ভীষণ আনন্দের। আমি ওঁর মতো প্লেয়ারের সঙ্গে খেলতে চাই। আমার আগে ব্যাটিং-অর্ডারে ওঁর মতো একজনের থাকা দলের জন্য ভীষণ ভালো। আমার পরে আবার ড্যান ক্রিশ্চিয়ান রয়েছে। সবমিলিয়ে আমাদের এবার ছোট্ট সেট-আপ বেশ ভালো হয়েছে।’

Related posts

হ্যাজেলউডের পরিবর্তে চেন্নাইতে খেলবেন ইয়েলো ব্রিগেড

News Desk

মরগ্যানের ক্যাপ্টেন্সি নিয়ে ক্ষিপ্ত গম্ভীর

News Desk

অস্ট্রেলিয়ান টম মুডিকে সঙ্গে নিয়ে শ্রীলঙ্কায় মুরালি

News Desk