free hit counter
তাসকিন জরিমানার কবলে
খেলা

তাসকিন জরিমানার কবলে

হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের পেসার ব্লেসিং মুজারাবানির সঙ্গে উত্তপ্ত হয়ে উঠেছিলে তাসকিন আহমেদ। দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়ও হয়েছিল। মাঠের মধ্যে ঘটে যাওয়া এই ঘটনাকে আইসিসি বলছে খেলোয়াড়দের আচরণবিধির লঙ্ঘণ। যে কারণে তাসকিন এবং মুজারাবানিকে জরিমানা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

আজ রাতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, তাসকিন আহমেদ এবং ব্লেসিং মুজারাবানির ম্যাচ ফি’র ১৫ শতাংশ কেটে নেয়ার আদেশ দেয়া হয়েছে। আইসিসি বলছে, এই দুই ক্রিকেটার লেভেল-১ এর অপরাধ করেছেন। জরিমানার সঙ্গে দুই খেলোয়াড়ের নামের পাশেই একটি করে ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

আইসিসির খেলোয়াড় আচরণ বিধির ২.১.১২ আর্টিকেল ভঙ্গ করেছেন। যেটাতে বলা আছে, যে কোনো খেলোয়াড় প্রতিপক্ষের কোনো খেলোয়াড়, সাপোর্ট স্টাফ কিংবা অন্য কারো সাথে শারিরীক কোনো সংঘর্ষে জড়ানো কিংবা এ ধরনের কোনো কিছুর সঙ্গে জড়িত থাকা।

ঘটনাটি ঘটেছিল বাংলাদেশের ৮৫ তম ওভারের খেলার সময়। মুজারাবানি তাসকিনের উদ্দেশ্যে একটি বাউন্সার দিয়েছিলেন। তাসকিন সেটিকে ছেড়ে দিয়ে হালকা নাচের ভঙি করেন। বিষয়টা সহ্য হয়নি মুজারাবানির। ক্ষিপ্ত হয়ে তাসকিনের দিকে তেড়ে যান তিনি এবং উত্তপ্ত চাহনি বিনিময় করেন।

তাসকিনও ছাড় দেননি। দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। আম্পায়ার এসে দু’জনের মধ্যে মধ্যস্থতা করেন। পরে তাসকিন জানিয়েছেন, মুজারবানি তাকে তৃতীয়বার গালি দিলে তিনিও তেড়ে যান। দিন শেষে শুনানির জন্য ডাকা হলে দুই খেলোয়াড়ই অপরাধ স্বীকার করে নেন। যে কারণে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের আর শুনানি আয়োজনের দরকার হয়নি এবং তিনি শাস্তি ঘোষণা করেন।

Related posts

র‍্যাঙ্কিংয়ে সুখবর মাহমুদউল্লাহ-তাসকিনের, দুঃসংবাদ মুস্তাফিজের

News Desk

হাসপাতালে সাইফউদ্দিন, বল করছেন তাসকিন

News Desk

আবারও চোটে তাসকিন, হাতে ৭ সেলাই

News Desk