free hit counter
ঢাকা প্রিমিয়ার লিগে ফের সঙ্গী ওয়ালটন
খেলা

ঢাকা প্রিমিয়ার লিগে ফের সঙ্গী ওয়ালটন

টানা নবমবারের মতো ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের টাইটেল স্পন্সর হলো ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে এবারের ঢাকা লিগের নাম ‘বঙ্গবন্ধু ডিপিএল স্পন্সর্ড বাই ওয়ালটন।’

রোববার বেলা ১২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু ডিপিএলের স্পন্সর হিসেবে ওয়ালটন গ্রুপের নাম ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিসিবির পরিচালক ও ঢাকা লিগের আয়োজক সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম, ওয়ালটনের প্রধান বিপণন কর্মকর্তা ফিরোজ আলম, অ্যাডিশনাল ডিরেক্টর মিলটন আহমেদ এবং সিসিডিএমের সমন্বয়ক আলী হোসেন।

সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সোমবার থেকে ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে। গত বছর করোনার কারণে এক রাউন্ডের পর লিগ স্থগিত হয়েছিল। এবার সেই লিগটি আবার শুরু হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে এবার আমরা টি-টোয়েন্টি ফরম্যাটে লিগ আয়োজন করছি।’

তিনি আরো বলেন, ‘বরাবরের মতো এবারও আমরা লিগের স্পন্সর হিসেবে ওয়ালটনকে পেয়েছি। ওয়ালটন আমাদের গত আট বছর স্পন্সর করেছে। শুধু ঢাকা লিগ-ই নয় জাতীয় ক্রিকেট লিগের স্পন্সর ওয়ালটন। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে তারা বিসিবিকে অবিশ্বাস্যভাবে সহযোগিতা করে আসছে। শুধু ক্রিকেট নয়, তারা দেশের অন্যান্য স্পোর্টসে সহযোগিতা করে আসছে।

যেখানে ক্রিকেট, সেখানেই ওয়ালটন। বিশেষ করে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যেখানেই খেলতে যাচ্ছে- সেখানেই ওয়ালটন থাকছে। গত এক দশক ধরে এর তেমন কোনো ব্যত্যয় হয়নি। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট, সবখানেই রয়েছে ওয়ালটন গ্রুপ। ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের হোম সিরিজে পাওয়ার স্পন্সর হয়েছে ওয়ালটন। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ ও মর্যাদার আসর ডিপিএলে টানা ৯ বছর এবং জাতীয় ক্রিকেট লিগে টানা দশ আসরের স্পন্সর তারা।

পাশাপাশি প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের একটি ফ্র্যাঞ্চাইজির মালিকও কোম্পানিটি। এরই মধ্যে তারা প্রতিযোগিতার প্রথম ও চতুর্থ আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, ‘আমি বিসিবিকে ধন্যবাদ জানাতে চাই। তারা এক যুগ ধরে আমাদের পৃষ্ঠপোষকতার সুযোগ করে দিয়েছে।’

তিনি যোগ করেলেন, ‘ঘরোয়া ক্রিকেট হচ্ছে আমাদের ক্রিকেটের মূল ভিত্তি। আমরা চাই সব সময় ক্রিকেটের পাশে থাকতে, সব সময় ক্রিকেটের উন্নয়নে বিসিবির পাশে থাকতে। যে কারণে দেখবেন, দেশের প্রধানতম ঘরোয়া যে টুর্নামেন্ট আছে সেগুলোতে ওয়ালটন পৃষ্ঠপোষকতা করতে। আমরা চাই জাতীয় দলের পাইপলাইন আরও সমৃদ্ধ হোক। আশা করছি ঢাকা প্রিমিয়ার লিগের টি-টোয়েন্টি টুর্নামেন্ট হচ্ছে সেটি জমজমাট হবে।’

বিসিবির পরিচালক জালাল ইউনুস বলেন, ‘ওয়ালটন গ্রুপকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। কোভিডের এ পরিস্থিতিতে অনেক প্রতিষ্ঠান স্পন্সর করতে চান না। সেখানে এ বিপদেও মধ্যেও কিন্তু ওয়ালটন আমাদের ছেড়ে যায়নি। আমাদের সাথেই আছে। তারা অতীতেও ছিলেন। বর্তমানেও আছে। ভবিষ্যতেও থাকবে।’

‘করোনা পরিস্থিতিতে ঢাকা লিগ চালানোর ঝুঁকি নিয়েছি। আমরা চ্যালেঞ্জ নিয়েছি সফলভাবে লিগ আয়োজনের। আমরা ১২টি দলকে বায়োবাবলে রাখছি। এটা বিরাট চ্যালেঞ্জের। দেশের ক্রিকেটের স্বার্থে আমরা সেই চ্যালেঞ্জ নিয়েছি।’- যোগ করেন তিনি।

ঢাকা লিগে স্পন্সরশিপ বাদেও টুর্নামেন্টের মান বাড়াতে ম্যাচ অফিসিয়ালকে ক্লথ দিয়েছে ওয়ালটন। পাশাপাশি প্রতি ম্যাচের সেরা খেলোয়াড়কে আকর্ষণীয় ট্রফি এবং টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি দেবে ওয়ালটন।

১২ দল নিয়ে ঢাকা লিগ শুরু হবে সোমবার থেকে। মিরপুর ও বিকেএসপির দুটি মাঠে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে ঢাকার সেরা ক্লাবগুলো। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ ও মর্যাদার আসর ঢাকা লিগ। এবার পুরো মৌসুমে জাতীয় দলের ক্রিকেটারদের পাওয়া যাবে। ফলে মাঠের লড়াইয়ে থাকবে উত্তেজনা, রোমাঞ্চ।

করোনার কারণে ২০২০ সালের মার্চে এক রাউন্ড খেলা হওয়ার পর ঢাকা লিগ বন্ধ হয়ে যায়। এবার স্থগিত হওয়া লিগ আয়োজন করা হচ্ছে বলে দলবদলের প্রয়োজন হয়নি। তবে একদিনের পরিবর্তে এবার খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

Related posts

আবারও শূন্য রানে আউট সাকিব, ঘোর বিপদে মোহামেডান

News Desk

বাংলাদেশের টাইগারদের ইতিহাস গড়ার দিন আজ

News Desk

ডাকের রাজা এখন তামিম ইকবাল

News Desk