free hit counter
রোমানিয়ার টেনিস তারকা সিমোনা হালেপ
খেলা

ডোপ টেস্টে পজিটিভ হয়ে কঠিন লড়াইয়ের ঘোষণা নিষিদ্ধ হালেপের

ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন দুবারের গ্র্যান্ড স্লাম জয়ী তারকা সিমোনা হালেপ। রোমানিয়ান এই টেনিস তারকাকে নিষিদ্ধ ওষুধ সেবনের অভিযোগে সাময়িকভাবে নিষিদ্ধও করেছে ইন্টারন্যাশনাল টেনিস ইন্টেগ্রিটি এজেন্সি।

অ্যান্টি-অ্যানিমিয়ার ওষুধ রক্সাডুস্ট্যাটের (রক্তস্বল্পতার চিকিৎসায় রক্ত বাড়ানোর জন্য এই ওষুধ ব্যবহার করা হয়) পরীক্ষায় পজিটিভ হওয়াতে এই শাস্তির মুখে পড়তে হচ্ছে ৩১ বছর বয়সী হালেপকে। ইউএস ওপেনের সময় এই পরীক্ষাটি করা হয়েছিল।

২০১৮ সালে ফ্রেঞ্চ ওপেন ও ২০১৯ সালে উইম্বলডন শিরোপা জিতেছিলেন হালেপ। সাম্প্রতিক সময়ে নিজেকে ফিরে পাওয়ার লড়াইয়ে ছিলেন এই টেনিস তারকা। চোট কাটিয়ে এ বছর সেরা দশেও উঠে এসেছিলেন। খেলেছিলেন উইম্বলডনের সেমিফাইনালেও।

ডোপ টেস্টে পজিটিভ হয়ে কঠিন লড়াইয়ের ঘোষণা নিষিদ্ধ হালেপের

তবে পুরোপুরি ছন্দে ফেরার আগেই শুনতে হলো এই দুঃসংবাদ। স্তব্ধ হালেপ অবশ্য নিষিদ্ধ ওষুধ নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন। একে তিনি জীবনের কঠিন পরীক্ষা বলেও মন্তব্য করেছেন।

এক বিবৃতিতে হালেপ বলেছেন, ‘আজ আমার জীবনের কঠিন এক ম্যাচ শুরু হলো—সত্যের জন্য লড়াই। আমাকে জানানো হয়েছে, রক্সাডুস্ট্যাট নামের একটি ওষুধের পরীক্ষায় আমার ফল পজিটিভ এসেছে। যা খুব সামান্য পরিমাণেই ছিল। এটা আমার জীবনে সবচেয়ে বড় ধাক্কা।

Related posts

বেকারের দিনগুলো কাটবে জেলে

News Desk
Bednet steunen 2023